ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

ম্যারিকো বাংলাদেশের নতুন কান্ট্রি হেড সুমিতাভা বসু

ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের (এমবিএল) কান্ট্রি হেড হিসেবে যোগ দিয়েছেন সুমিতাভা বসু। সংশ্লিষ্ট খাতে ২৫ বছরেরও বেশি অভিজ্ঞ সুমিতাভা বসুর সফল ট্র্যাক-রেকর্ড এমবিএল’র সাফল্যের অগ্রযাত্রাকে সমৃদ্ধ করবে।

সুমিতাভা বসু তার পেশাগত জীবনে বহু প্রতিষ্ঠানে নেতৃত্ব দিয়েছেন। বাংলাদেশে পারফেটি ভ্যান মেলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি প্রতিষ্ঠানের সার্বিক সাফল্যে ভূমিকা রেখেছেন। তার হাত ধরেই প্রতিষ্ঠানটি জনপ্রিয় ব্র্যান্ড চুপা চুপস দেশীয় বাজারে যাত্রা শুরু করে।

এছাড়া হেইনজ ও হিমালয় ওয়েলনেসর মতো প্রতিষ্ঠানেও তিনি নেতৃত্ব দিয়েছেন। সুমিতাভা বসু ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক এবং এক্সএলআরআই থেকে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেছেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি জেনারেল ম্যানেজমেন্ট, মার্কেটিং, সেলস, এইচআর বিভাগে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ম্যারিকোতে যোগদান প্রসঙ্গে সুমিতাভা বসু বলেন, এমবিএলর সঙ্গে যুক্ত হওয়া আনন্দের। প্রতিভাবান ও দক্ষ একদল সহকর্মীদের সঙ্গে কাজের সুযোগ সত্যিই সৌভাগ্যের। এমবিএলর ব্যবসায়িক কর্মক্ষমতাকে ত্বরান্বিত করার লক্ষ্যে ভোক্তাকেন্দ্রিক উদ্ভাবন এজেন্ডাকে অগ্রাধিকার প্রদানে সচেষ্টা থাকব। প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধি ও টেকসই প্রবৃদ্ধি অর্জনে সক্ষম অবকাঠামো তৈরিতে কাজ করব।

সুমিতাভা বসুর দক্ষ নেতৃত্ব, দেশীয় বাজার সম্পর্কে সম্যক ধারণা ও বৈশ্বিক অভিজ্ঞতা ম্যারিকো-তে সুফল বয়ে আনবে। উদ্ভাবন ও আধুনিকায়নের সঙ্গে তার সুগঠিত কার্য-পরিচালন দক্ষতা ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের ব্যবসায়িক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে কর্তৃপক্ষ মনে করেন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার