ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু ১ ফেব্রুয়ারি

দ্বাদশ বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৪ অনুষ্ঠিত হবে আগামী ১ থেকে ৩ ফেব্রুয়ারি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হবে এ মেলা।

আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। এবারের আসরের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক সই করেছে টোয়াব ও বিমান। চুক্তিতে সই করেন টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশী এবং বিমানের বিপণন ও বিক্রয় পরিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন।

সংবাদ সম্মেলনে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন টোয়াব সভাপতি শিবলুল আজম কোরেশী। টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বর্ণনা করেন এবং সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক জামিল আহমেদ, ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশের এসপি মো. নাইমুল হক, মেলার কো-স্পন্সর সৌদি ট্যুরিজম অথরিটির স্ট্র্যাটেজিক পার্টনার সাইমন হলিডেজের সিইও আফসিয়া জান্নাত সালেহ্, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মার্কেটিং ডাইরেক্টর সাদমান সালাউদ্দিন, আটাবের মহাপরিচালক আব্দুস সালাম আরেফ, টোয়াবের সদ্যসাবেক সভাপতি মো. রাফেউজ্জামান ও এটিজেএফবির মহাসচিব জিয়াউল হক সবুজ।

সংবাদ সম্মেলনে আরও উপাস্থিত ছিলেন টোয়াবের প্রথম সহ-সভাপতি মো. এ. রউফ, পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মো. মনসুর আলম পারভেজ, মো. সজীবুল-আল-রাজীব, মো. ইব্রাহীম খলিল নোমান, মো. সাইফুল ইসলাম, বিটিটিএফ স্টিয়ারিং কমিটির কনেভনার ও সদস্য এবং টোয়াবের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবারের মেলায় দেশি-বিদেশি প্রায় ১০০টি সংস্থা ও প্রতিষ্ঠান ১৫০টি বুথ এবং প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা দর্শনাথীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ ও বিশেষ ছাড়ে বিমানের টিকিট কেনার সুযোগ থাকবে। মেলায় ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন

শেয়ার করুন:-
শেয়ার