ক্যাটাগরি: জাতীয়

ঘন কুয়াশায় ঢাকায় নামতে পারেনি ১১ ফ্লাইট

ঢাকায় ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি ১১টি ফ্লাইট। রানওয়ে দেখতে না পেয়ে ফ্লাইটগুলো সিলেট, চট্টগ্রাম, হায়দ্রাবাদ ও কলকাতা বিমানবন্দরে গিয়ে অবতরণ করে। মঙ্গলবার মধ্যরাত থেকে আজ বুধবার সকাল সোয়া ১০টা পর্যন্ত এ অবস্থা চলে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বেশ কয়েকটি ফ্লাইট সময়মতো উড্ডয়নও করতে পারেনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, ‘ভোর ৪টা ১৬ মিনিট থেকে সকাল ১০টা ১৬ মিনিট পর্যন্ত আসা ১১টি যাত্রীবাহী ফ্লাইট ঘন কুয়াশার কারণে ডাইভার্ট হয়ে সিলেট, চট্টগ্রাম, হায়দ্রাবাদ ও কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। পরে সকাল ১০টা ৪৫ মিনিটের পর থেকে ডাইভার্ট হওয়া ফ্লাইটগুলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিকভাবে ফিরে আসা শুরু করে।’

বিমানবন্দর সূত্র জানায়, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের রিয়াদ থেকে আসা ফ্লাইটটি প্রায় আধঘণ্টা ঢাকার আকাশে ঘুরে অবতরণে ব্যর্থ হয়ে ভারতের হায়দ্রাবাদে গিয়ে অবতরণ করে। এ ছাড়াও একই কারণে ইউএস-বাংলা এয়ারলাইনসের দুবাই, সালাম এয়ারের মাসকাট এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কুয়ালালামপুর থেকে আসা তিনটি ফ্লাইট কলকাতা গিয়ে অবতরণ করেছে। বাকিগুলো দেশের দুই বিমানবন্দরে অবতরণ করে।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার