বাংলাদেশের সঙ্গে প্রযুক্তি খাতে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র: পলক

বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র প্রযুক্তি খাতে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেন, আমেরিকা বাংলাদেশের সঙ্গে রপ্তানি বাড়ানো, বিনিয়োগ বাড়ানো এবং বিশেষ করে আইসিটি খাত নিয়ে কাজ করতে আগ্রহী।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সাথে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে এসব আলোচনা হয়।

বৈঠক শেষে পলক উপস্থিত সাংবাদিকদের বলেন, সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নে যুক্তরাষ্ট্র সহযোগী হবে, সুনির্দিষ্ট করে আইসিটি খাতে। এছাড়া মার্কিন শীর্ষ আইসিটি প্রতিষ্ঠানগুলোর সাথে সহযোগিতা বাড়াতে করণীয় নির্ধারণ নিয়েও কথা হয়েছে। সাইবার নিরাপত্তায়ও পারস্পরিক সহযোগিতা বাড়াতে সম্মত যুক্তরাষ্ট্র।

নতুন সরকারের মন্ত্রিসভার কোনো সদস্যের সাথে দেখা করতে আসা মানেই দুইদেশের সম্পর্ক ঠিকঠাক রয়েছে এবং ভবিষ্যতেও আরও সম্প্রসারিত হবে, জানান পলক।

প্রতিমন্ত্রী বলেন, আগামীতে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও ভালো হবে, সেক্ষেত্রে যুক্তরাষ্ট্র থেকে বাণিজ্যিক নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে ভাবছে না সরকার।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার