স্মার্ট প্রজন্ম তৈরি করতে কাজ করব: শিক্ষামন্ত্রী

২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী গৃহীত শিক্ষা সংক্রান্ত সব কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট প্রজন্ম তৈরি করতে সবাই মিলে কাজ করব বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের নির্বাচনের ইশতিহারের অন্যতম লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের কর্মসংস্থান নিশ্চিত করা। সবাইকে নিয়ে সুশাসন ও জবাবদিহিতামূলক শিক্ষাখাত গড়ে তোলা এবং শিক্ষার রূপান্তরের কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সবার সহযোগিতা চাই।

রোববার (১৪ জানুয়ারি) সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। সদ্য সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অত্যন্ত সফলভাবে শিক্ষা মন্ত্রণালয় চালিয়েছেন তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

একই সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক এবং সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা চান তিনি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ।

এ ছাড়া ইউজিসির চেয়ারম্যান, বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:-
শেয়ার