ক্যাটাগরি: পুঁজিবাজার

বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে ডিএসইর এমডির সৌজন্য সাক্ষাৎ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক প্রেসিডেন্ট ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নতুন মন্ত্রিপরিষদে বাণিজ্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে মনোনীত আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান।

শুক্রবার (১২ জানুয়ারি) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন ডিএসইর প্রধান রেগুলেটরি কর্মকর্তা খাইরুল বাসার আবু তাহের মোহাম্মদ, ভারপ্রাপ্ত প্রধান প্রযুক্তি কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম, জেনারেল ম্যানেজার মোঃ ছামিউল ইসলাম, মোহাম্মদ আসাদুর রহমান, ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ শফিকুর রহমান এবং সহকারী মহাব্যবস্থাপক অলক কুমার বসু।

সাক্ষাতকালে ড. এটিএম তারিকুজ্জামান বাণিজ্য প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘সরকারের এই গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী হিসেবে আপনার এই নিয়োগ আপনার দক্ষতার উপর সরকারের যে আস্থা রয়েছে তারই বহিঃপ্রকাশ। আমরা নিশ্চিত যে, পুঁজিবাজারের পাশাপাশি ব্যাংক, বিমা, চিকিৎসা, বস্ত্র, শিক্ষা এবং ঔষধ খাতের অভিজ্ঞতার আলোকে আপনার দক্ষ নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিকনির্দেশনায় বাণিজ্য মন্ত্রনালয় আগামীতে আরও বেশি সুনাম এবং সাফল্য অর্জন করবে।’

‘আপনার করপোরেট জগতের বহুমুখী পেশাদারিত্ব অভিজ্ঞতায় বর্তমান পুঁজিবাজারের সকল প্রতিকূলতা অতিক্রম করে পুঁজিবাজারের উন্নয়ন তথা সার্বিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি’- তিনি যোগ করেন।

উল্লেখ্য, আহসানুল ইসলাম টিটু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। তার নেতৃত্বে ২০১৩ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথকিকরণ বা ডিমিউচুয়ালাইজেশন সম্পন্ন হয়৷ তিনি ১৯৯৩ সালে পুঁজিবাজারের সঙ্গে যুক্ত হন। পুঁজিবাজার বিষয়ে তাঁর রয়েছে ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।

এর আগে ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করেন আহসানুল ইসলাম৷ ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেনে যুগান্তকারী পরিবর্তন আনয়নে ১৯৯৮ সালে গঠিত ডিএসই অটোমেশন প্রক্রিয়া কমিটির আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি৷ এছাড়া পুঁজিবাজারের উন্নয়নে তিনি সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন৷

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার