ক্যাটাগরি: পুঁজিবাজার

ডিএসইর তিন সদস্য যেসব মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

দেশের বৃহৎ পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) তিন সদস্য আজ নবগঠিত মন্ত্রিপরিষদের বিভিন্ন মন্ত্রণালয়ে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ গ্রহণের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়।

নতুন মন্ত্রিপরিষদে জায়গা পাওয়া ঢাকা স্টক একচেঞ্জের তিন সদস্য হলেন- এআরসি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রহমান, মোনা ফাইন্যান্সিয়াল কন্সালটেন্সি অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান ও ডিএসইর সাবেক প্রেসিডেন্ট আহসানুল ইসলাম (টিটু) এবং এইচআর সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক সাবের হোসেন চৌধুরী।

ফরিদপুর-১ আসন থেকে নির্বাচন করা মো. আবদুর রহমান নবগঠিত মন্ত্রিপরিষদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন; টাঙ্গাইল-৬ আসন থেকে নির্বাচন করা ডিএসইর সাবেক প্রেসিডেন্ট আহসানুল ইসলাম (টিটু) পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব আর ঢাকা-৯ আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত সাবের হোসেন চৌধুরী সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সামলাবেন।

এছাড়া ঢাকা-১ আসন থেকে নির্বাচন করা প্রধানমন্ত্রীর সাবেক বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান পুনরায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী ঢাকা স্টক একচেঞ্জের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ব্যক্তিবর্গরা হলেন- বেক্সিমকো সিকিউরিটিজ লিমিটেড চেয়ারম্যান সালমান ফজলুর রহমান, বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেডের শেয়ারহোল্ডার জাহিদ মালেক, এইচআর সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক সাবের হোসেন চৌধুরী, শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের শেয়ারহোল্ডার এ.কে. আজাদ, এআরসি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রহমান, মোনা ফাইন্যান্সিয়াল কন্সালটেন্সি অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান আহসানুল ইসলাম, ট্রেজারার সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, ট্রাস্টি সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সিরাজুল ইসলাম মোল্লা, মন্ডল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল মমিন মন্ডল, বিএনবি সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক এএফএম বাহাউদ্দিন নাসিম, আরএকে ক্যাপিটাল লিমিটেডের পরিচালক এসএকে একরামুজ্জামান, আনোয়ার খান মডার্ন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেইন খান, স্নিগ্ধা ইকুইটিজ লিমিটেডের পরিচালক নিজাম উদ্দিন হাজারী, অগ্রণী ইন্স্যুরেন্স সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক এইচ.এম. ইব্রাহিম এবং মোনার্ক হোল্ডিংস লিমিটেডের পরিচালক সাকিব আল হাসান।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার