ক্যাটাগরি: রাজনীতি

ঢাকা-১০ আসনে এগিয়ে ফেরদৌস

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে বেসরকারিভাবে এগিয়ে আছেন নৌকার প্রার্থী ফেরদৌস আহমেদ।

রোববার (৭ জানুয়ারি) বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই গণনা শুরু হয়। এতে দেখা যায়, ঢাকা- ১০ আসনের ৩২ নম্বর কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৩৮৬৮ জন। এরমধ্যে নৌকা প্রতীকে ফেরদৌস আহমেদ পেয়েছেন ৯০৮টি ভোট।

ঢাকা ১০- নির্বাচনী এলাকায় ধানমণ্ডির সরকারি কর্মচারী কল্যাণ কেন্দ্রে মোট ভোটার ছিল ৩৮৬৮ জন। ব্যালট ব্যবহার করা হয়েছে ৯৮২টি। অব্যাহত ব্যালট এর সংখ্যা ২৮৮৬টি। এরমধ্যে বাতিল হয়েছে ৪৩টি। নৌকা পেয়েছে ৯০৮টি ভোট। আম প্রতীক পেয়ে ১টি। ছড়ি পেয়েছে ৮টি। লাঙ্গল পেয়েছে ২০টি এবং টেলিভিশন পেয়েছে ২টি ভোট।

এর আগে সকাল ৮টায় শুরু হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। শুরুতেই ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মায়ের পর ভোট দেন সায়মা ওয়াজেদ পুতুলও। সকাল পৌনে ৯টার দিকে শান্তিনগরে ভোট দিয়ে গণমাধ্যমে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ ছাড়াও সকাল সকাল ভোট দেন বেশ কয়েকজন আলোচিত প্রার্থী এবং মন্ত্রী ও শীর্ষস্থানীয় নেতা।

ভোট শুরুর পর পরই দেশীয় পর্যবেক্ষকের পাশাপাশি দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষকও বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখেন। সকাল সোয়া ৮টায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান চীনা, মরিশাস, উজবেকিস্তানের পর্যবেক্ষক দল। এ ছাড়া সকাল সাড়ে ৮টার দিকে কমনওয়েলথ পর্যবেক্ষকরা তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শনে যান। ভোটের পরিবেশ ভালো বলে জানান যুক্তরাজ্যের পার্লামেন্ট মেম্বার ও নির্বাচনী পর্যবেক্ষক মার্টিন ডে।

শেয়ার করুন:-
শেয়ার