ক্যাটাগরি: অন্যান্যরাজনীতি

নির্বাচনে ভোট দিতে পারবেন না জিএম কাদের

বিরোধী দলের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোট দিতে পারছেন না গোলাম মোহাম্মদ কাদের বা জিএম কাদের। রংপুর-৩ আসন থেকে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করলেও তিনি ভোটার হয়েছেন ঢাকার। তবে ভোট দিতে না পারলেও নির্বাচনের দিন নিজ আসনের ভোটের পরিস্থিতি ঘুরে দেখবেন এবং সারা দেশের ভোট পর্যবেক্ষণ করবেন।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে তার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আলহাজ আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুর রাজ্জাক বলেন, জি এম কাদের নির্বাচনের দিন রংপুরে অবস্থান করবেন। তিনি সকাল ৯টার মধ্যেই বাসা থেকে বের হয়ে ভোটকেন্দ্র পরিদর্শন করবেন। রংপুরে থেকেই সারা দেশের জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখবেন এবং দেশের ভোট পর্যবেক্ষণ করবেন।

জাপা সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান জন্মসূত্রে রংপুরের বাসিন্দা এবং এইচএসসি পর্যন্ত রংপুরেই পড়ালেখা করেছেন। তিনি মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করেন। শিক্ষাজীবন শেষে তিনি নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে মেকানিক্যাল প্রকৌশলী হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরে বাংলাদেশ টোব্যাকো কোম্পানি, ইরাকের কৃষি মন্ত্রণালয় ও যমুনা তেল কোম্পানিতে চাকরি করেন।

সবশেষ বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে পরিকল্পনা ও অপারেশন্স পরিচালক থাকাকালীন চাকরি থেকে পদত্যাগ করে রাজনীতিতে যুক্ত হন। জি এম কাদের মূলত বড়ভাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আহ্বানে রাজনীতিতে যুক্ত হন। বর্তমানে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

অর্থসংবাদ/এমআই

শেয়ার করুন:-
শেয়ার