আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৮ ১১:১৬:০৬

সাভারের আশুলিয়ায় ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) অবস্থিত একটি বিদেশি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গতকাল শনিবার (১৭ অক্টোবর) রাত ১১টার দিকে নতুন ইপিজেডের প্যাকজার বাংলাদেশ লিমিটেড নামের তৈরি পোশাক কারখানার দ্বিতীয় ইউনিটে এই অগ্নিকাণ্ড ঘটে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কারখানা কর্তৃপক্ষ সুনির্দিষ্টভাবে কোনো তথ্য জানাতে পারেনি বলে জানান তিনি।

জাহাঙ্গীর আলম বলেন, পাঁচতলা ওই ভবনের দ্বিতীয় তলায় গতকাল রাতে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন নিচতলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা যোগ দেন। পরে সাভার, ধামরাই, উত্তরা ও টঙ্গীর অপর সাতটি ইউনিট তাদের সঙ্গে যুক্ত হয়। একপর্যায়ে পাঁচ ঘণ্টা চেষ্টার পর আজ রবিবার (১৮ অক্টোবর) ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডের কারণ নির্ণয়ে ফায়ার সার্ভিস তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বলে জানান জাহাঙ্গীর আলম।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।