নৌযান শ্রমিকরা অনড় ধর্মঘটে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৭ ২১:৩২:০০

নৌযান শ্রমিক ফেডারেশনের ১১ দফা দাবি নিয়ে সরকার আয়োজিত সভায় অংশ নেননি মালিকেরা। এ কারণে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে ওই সভা।

তবে সভায় দেশের সার্বিক দিক বিবেচনা করে নৌধর্মঘট স্থগিত করতে শ্রমিক ফেডারেশনের নেতাদের অনুরোধ জানানো হয়েছে। খোরাকি ভাতা দেয়া না হলে ধর্মঘট থেকে সরতে রাজি নন শ্রমিক নেতারা। দাবি আদায় না হলে সোমবার মধ্যরাত থেকে ধর্মঘটের দিকে যাচ্ছে সংগঠনটি। সভা সূত্রে এসব তথ্য জানা গেছে।

শ্রমিক ধর্মঘট প্রত্যাহার ও শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে শনিবার বিকালে বৈঠকে বসে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সংস্থাটির চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমডোর আবু জাফর মো. জালাল উদ্দিন ও শ্রমিক নেতারা অংশ নেন।

সভায় নৌযান মালিকদের আমন্ত্রণ জানানো হলেও তারা অংশ নেননি। তবে রোববার বিআইডব্লিউটিএতে পৃথকভাবে বৈঠকে বসার কথা জানিয়েছেন মালিকেরা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।