ক্যাটাগরি: শিল্প-বাণিজ্য

অ্যাকজেনটেকের আনুষ্ঠানিক যাত্রা শুরু

রবি আজিয়াটা লিমিটেডের নতুন সহযোগী প্রতিষ্ঠান অ্যাকজেনটেক পিএলসি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে। গতকাল (১ জানুয়ারি) এই কার্যক্রম শুরু হয়। কোম্পানিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাকজেনটেকের লক্ষ্য বাংলাদেশের পাশাপাশি বৈশ্বিক বাজারে উচ্চ প্রযুক্তির ডিজিটাল সেবাভিত্তিক ক্লাউড সার্ভিস, ডেটা সেন্টার সার্ভিস, এআই, ডেটা অ্যানালিটিক্স, ব্লকচেইন, সাইবার সিকিউরিটি, ইআরপি সল্যুশন, মডার্ন ওয়ার্কপ্লেস সল্যুশন, আইওটি ইত্যাদি পরিষেবার মতো পরিষেবা দিয়া।

করপোরেট এবং ক্ষুদ্র ও মাঝারি-আকারের উদ্যোগের (এসএমই) জন্য একটি শীর্ষস্থানীয় ওয়ান-স্টপ আইটি সমাধান ও পরিষেবা প্রদানকারী হিসেবে প্রতিষ্ঠিত হওয়াও এর লক্ষ্য।

এতে বলা হয়, রবির শক্তিশালী নেটওয়ার্ককে ভিত্তি করে অ্যাকজেনটেক তার এন্টারপ্রাইজ গ্রাহকদের প্রয়োজন অনুযায়ী রেডিমেড ও কাস্টমাইজড আইসিটি ভিত্তিক ডিজিটাল সলিউশন সেবা দেবে।

অ্যাকজেনটেকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আদিল হোসেন নোবেল বলেন, ‘অ্যাকজেনটেক নিজেকে ব্যবসায়িক তৎপরতা এবং ভবিষ্যৎ প্রস্তুতি বিশেষ করে করপোরেট এবং এসএমই ক্লায়েন্টদের জন্য একটি প্রভাবক হিসেবে প্রতিষ্ঠিত করবে। আমাদের ডেটা সেন্টারভিত্তিক সল্যুশন করপোরেট ও এসএমই খাতের সংযোগ এবং উদ্ভাবনের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে-একইসঙ্গে বিশ্বস্ততা, নিরাপত্তা ও অধিক উৎপাদন নিশ্চিত করবে। কোম্পানির মূল লক্ষ্য হচ্ছে, উদ্ভাবনের মাধ্যমে ত্রুটিহীন সংযোগ তৈরি করা এবং একটি বিস্তৃত কৌশল গ্রহণ করে প্রযুক্তি এবং ব্যবসায়িক বিবর্তনের ক্ষেত্রে সীমাহীন সম্ভাবনা অন্বেষণ করা।’

অ্যাকজেনটেকের পরিষেবা ও অ্যাপ্লিকেশনের মধ্যে রয়েছে প্রজেক্ট ম্যানেজমেন্ট, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট (সিআরএম) সফটওয়্যার, মোবাইল পেমেন্ট সিস্টেম, এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) প্ল্যাটফর্ম ও কাস্টমাইজড সাইবার সিকিউরিটি অ্যাপ্লিকেশনের জন্য মোবাইল অ্যাপ।

অ্যাকজেনটেক রবির ক্লাউড পরিষেবা চালু করেছে। এ ক্লাউড অবকাঠামো যেকোনো স্থান থেকে ডেটা ও অ্যাপ্লিকেশনের দূরবর্তী পরিচালনার অনুমতি দেয়। এটি ‘পে এজ ইউ গো’ মডেলে অ্যাকজেনটেকের ক্লাউড পরিষেবায় নিরাপত্তা, ব্যাকআপ, দুর্যোগ পুনরুদ্ধারের বিকল্প ও রিয়েল-টাইম সেবা দিয়ে থাকে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার