ক্যাটাগরি: সারাদেশ

সিরাজগঞ্জ-৫ আসনে আ. লীগের কোন্দলে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী মামুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি ও চৌহালী) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি এবং আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্যের কোন্দলে স্বতন্ত্র প্রার্থী মামুনের জনপ্রিয়তা বাড়ছে। বিএনপি থেকে বহিষ্কৃত নেতা এবং চৌহালীর সাবেক উপজেলা চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন কাঁচি প্রতীক নিয়ে এই আসনে লড়াই করবেন।

জানা গেছে, সিরাজগঞ্জ-৫ আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে এই আসনে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মণ্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মমিন মণ্ডল। তবে স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আবদুল লতিফ বিশ্বাসকে আওয়ামী লীগের একটি বড় অংশ সমর্থন দেওয়ায় অনেকটা বিপাকে আছেন নৌকার মাঝি মমিন মণ্ডল। আওয়ামী লীগের দুই নেতার বিরোধকে কাজে লাগিয়ে এগিয়ে রয়েছেন সাবেক সেনা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

সূত্র মতে, আওয়ামী লীগের এই দুই নেতার গলার কাঁটা হতে পারে চৌহালীর চরাঞ্চলের মানুষের ভোট। গত পাঁচ বছরের উন্নয়নের হালখাতার হিসাব তুলে ধরে নানামুখী নির্বাচনী প্রচার চালানো নৌকার মাঝি মমিন মণ্ডল চরাঞ্চলের মানুষের প্রধান দাবি ‘নদীভাঙন থেকে রক্ষায় স্থায়ী বাঁধ’ নিমার্ণের প্রতিশ্রুতি দিয়েও বাস্তবায়ন করতে পারেননি। একই সাথে আওয়ামী লীগের আরেক নেতা লতিফ বিশ্বাস ৫ বছর মন্ত্রী থাকাকালেও এখানে স্থায়ী বাঁধ হয়নি। আর এখানেই বড় ব্যবধান গড়ে দিতে পারেন স্বতন্ত্র প্রার্থী মেজর (অবসরপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন।

জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী সাবেক এই সেনা সদস্য বিগত দিনে চৌহালীর দুর্গম চরাঞ্চলের উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন । ফলে এ অঞ্চলে তিনি এখনো অনেকের কাছের জনপ্রিয়। আবার এবারের নির্বাচনে বিএনপি, জামায়ত অংশ নিচ্ছে না। ফলে সাবেক বিএনপির কর্মী হিসেবেও মামুনের বাক্সেই ভোটের আধিক্যতা থাকতে পারে বলে মনে করেন অনেক ভোটার।

এদিকে স্বতন্ত্র প্রার্থী মেজর (অবসরপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন বলেন, ভোটের পরিবেশ এখন পর্যন্ত ভালো আছে। তবে আগামী দিনে কেমন থাকবে সেটাই ভাবনার বিষয়। ভোটারদের উৎসাহিত করাসহ ভোট প্রার্থনা করছি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।

এ আসনে প্রার্থী মোট ছয়জন। তারা হলেন- আওয়ামী লীগের আবদুল মমিন মণ্ডল (নৌকা), জাতীয় পার্টির ফজলুল হক (লাঙল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) আব্দুল হাকিম (নোঙর), কৃষক শ্রমিক জনতা লীগের নাজমুল হক (গামছা), স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ বিশ্বাস (ঈগল) ও স্বতন্ত্র প্রার্থী মেজর (অব) আবদুল্লাহ আল মামুন (কাঁচি)।

শেয়ার করুন:-
শেয়ার