ইমরান খান সরকারকে ক্ষমতাচ্যুত করার অঙ্গীকার পিডিএমের

ইমরান খান সরকারকে ক্ষমতাচ্যুত করার অঙ্গীকার পিডিএমের
পাকিস্তানে সেনাবাহিনী মদদপুষ্ট ইমরান খান সরকারকে কয়েক সপ্তাহের মধ্যে ক্ষমতাচ্যুত করার অঙ্গীকার করেছে দেশটির ১১ দলীয় বিরোধী জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)।

পাঞ্জাবের গুজরানওয়ালাবাগে শুক্রবার (১৬ অক্টোবর) অনুষ্ঠিত সমাবেশে মরিয়ম নেওয়াজ, বিলওয়াল ভুট্টো-জারদারিসহ পিডিএম’র নেতৃবৃন্দ ‘সেনা সমর্থিত ও অক্ষম’ ইমরান সরকারকে ক্ষমতাচ্যুত করতে আন্দোলনের ডাক দেন। এটাকে জনগণের দাবি বলে উল্লেখ করেন তারা।

পিডিএম’র প্রথম এই বিশাল সমাবেশে মরিয়ম, বিলওয়াল ছাড়াও উপস্থিত ছিলেন মাওলানা ফজলুর রেহমান, মাহমুদ আসাকজাইসহ আরও অনেক নেতা। এই সমাবেশে কেবল দেশটির অভ্যন্তরীণ বিশ্লেষকই নয়, পাশাপাশি নজর ছিল বিদেশিদের।

সমাবেশে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ হুঙ্কার দিয়ে বলেন, ইমরান নিয়াজি…আপনি আপনার মতো করে সরে দাঁড়ান, অন্যথায় জনগণ আপনাকে ছুড়ে ফেলে দেবে। তখন কোনও আশ্রয়কেন্দ্রে আপনার আশ্রয় মিলবে না।

আগেই ধারণা করা হচ্ছিল, এই সমাবেশের মাধ্যমে পাকিস্তান মুসলিম লিগ- নওয়াজের শক্তি প্রদর্শিত করানো হবে। কেননা গুজরানওয়ালা দলটির শক্ত ঘাঁটি। সত্যি বলতে, লন্ডনে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের নির্দেশনাতেই অনুষ্ঠিত হয় এই সমাবেশ।

জিন্নাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই সমাবেশে পর্যাপ্ত জনসমাগম নিয়ে প্রশ্ন তুলেছিলেন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের তথ্যমন্ত্রী শিবলি ফরাজ। কিন্তু বাস্তবে দেখা গেছে লোকারণ্যে স্টেডিয়ামটিতে তিল ধরানোর জায়গা ছিল না।

ইমরান খানকে একহাত নিয়ে পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলওয়াল ভুট্টো বলেন, প্রধানমন্ত্রী কাশ্মীর ইস্যুতে বিশ্ব সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করতে শুধু ব্যর্থই হননি, উপরন্তু এই ভূখণ্ডকে মোদির কাছে বিক্রি করার চেষ্টা চালিয়েছেন।

পুতুল ও সেনা নির্বাচিত নিয়াজি (ইমরান খান নিয়াজি) আপনি চুপ থাকুন। তবে কাশ্মীর ইস্যুতে আমরা চুপ থাকব না, যোগ করেন তিনি।

ইমরানের ‘ভুয়া’ সরকারকে আগামী কিছুদিনের মধ্যে তার ভাগ্যবরণ করতে হবে বলে জানান মাওলানা ফজল। তিনি বলেন, আসছে দিনগুলোতে ভুয়া শাসকদের তাদের ভাগ্য মিটিয়ে দেওয়া হবে। আল্লাহ চাইলে, ডিসেম্বর নাগাদ এই সরকারকে দেখা যাবে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া