সিপিএইচআই ফার্মা অ্যাওয়ার্ডস অর্জন করলো বেক্সিমকো

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-১০-১৫ ২৩:১৪:৩০, আপডেট: ২০২০-১০-১৫ ২৩:১৮:০১

চলতি ২০২০ সালে মর্যাদাপূর্ণ সিপিএইচআই ফার্মা পুরস্কার জিতেছে দেশের শীর্ষস্থানীয় ঔষধ প্রস্তুতকারক ও রপ্তানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। মঙ্গলবার (১৩ অক্টোবর) ‘ইনোভেশন ইন রেসপন্স টু কোভিড-১৯’ ক্যাটাগরিতে বেক্সিমকো ফার্মাকে এই পুরস্কার দেয়া হয়।

এই ক্যাটাগরিতে চূড়ান্ত পর্যায়ের অন্যান্য প্রতিযোগীদের মধ্যে ছিল; কাটালেন্ট ইউএসএ, আপ্টার ফার্মা ইউএসএ, ড. রেড্ডি’স ল্যাবরেটরিস ইন্ডিয়া, মার্ক ইউএসএ, মেডফার্ম ইউকে এবং ক্রিসটেক ফার্মা ইউকের মতো বিশ্বের বিখ্যাত ফার্মাসিটিক্যালস কোম্পানি।

ওষুধ শিল্পে বিশ্বব্যাপী সিপিএইচআই ফার্মা অ্যাওয়ার্ডস সবচেয়ে মর্যাদাপূর্ণ স্বীকৃতিগুলোর মধ্যে অন্যতম। বিশ্বের খ্যাতনামা ফার্মাসিস্ট ও বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল কর্তৃক এই পুরস্কার চূড়ান্ত করা হয়। এই বছর প্রথমবারের মতো ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ফার্মাসিউটিক্যালস খাতে প্রযুক্তি, আবিস্কার ও কৌশলে অগ্রগামী ফার্মাসিউটিক্যালস কোম্পানিগুলোকে স্বীকৃতি দেয়া হয়। এবারের ১৭তম সিপিএইচআই ফার্মা পুরস্কার ২০২০ এর দায়িত্বে ছিল ইংল্যান্ডের বিখ্যাত ইনফর্মা ফার্মা ইন্টেলিজেন্স।

এ ব্যাপারে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, কোভিড-১৯ মহামারির সময় দ্রুত রেমডিসিভির সরবরাহ ও অন্যান্য অগ্রগামী কাজের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার পেয়ে আমরা খুবই আনন্দিত ও সন্মানিতবোধ করছি।

বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বেক্সিমকো ফার্মার অসামান্য ভূমিকার এটি একটি যথোপযুক্ত স্বীকৃতি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।