অনুমতি মিললেও খুলছে না অনেক হল

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৫ ১৭:০৪:২৬

প্রায় সাত মাস পর খুলছে সিনেমা হল। আগামীকাল শুক্রবার ১৬ অক্টোবর থেকে হলগুলোতে সিনেমা প্রদর্শনীর অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। তবে অনুমতি মিললেও আশানুরূপ দর্শক না হওয়ার আশঙ্কায় ছবি মুক্তি দিতে চান না প্রযোজকেরা। আর নতুন ছবি না হলে অনেক মালিকই হল খুলবেন না।

গতকাল বুধবার তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘কোভিড-১৯ পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসনসংখ্যা কমপক্ষে অর্ধেক খালি রাখার শর্তে এ অনুমতি দেওয়া হয়েছে।’ ১৮ মার্চ থেকে সিনেমা হল বন্ধের সরকারি নির্দেশনা জারি হয়েছিল। সেদিন থেকে সারা দেশের সব সিনেমা হল বন্ধ আছে।

কয়েক মাস ধরেই চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা সরকারের কাছে আবেদন করে আসছেন সিনেমা হল খোলার জন্য। হল খোলার অনুমতি মিললেও সিনেমা প্রদর্শনীর জন্য কতটা প্রস্তুত হলমালিকেরা কিংবা সিনেমা মুক্তি দিতে প্রযোজকেরা কতটা আগ্রহী, এ প্রশ্ন এখন চলচ্চিত্রাঙ্গনে।

২২টির বেশি ছবি সেন্সর সনদ পেলেও শুক্রবার নতুন ছবির অভাবে খুলছে না অনেক সিনেমা হল। প্রযোজক পরিবেশক সমিতি সূত্র জানিয়েছে, ১৬ অক্টোবর মুক্তির জন্য আবেদন করা একমাত্র ছবি সাহসী হিরো আলম। পরের দুই সপ্তাহ ২৩ ও ৩০ অক্টোবর নতুন ছবি মুক্তির জন্য একটিও আবেদন পড়েনি। নতুন ছবি না হলে রাজধানী ঢাকার অনেক সিনেমা হলই খুলতে নারাজ হলমালিকেরা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।