পুঁজিবাজারে বিনিয়োগের লক্ষ্যে বিজিএফআই ফান্ড ধারণাপত্র অনুমোদন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৫ ১৬:৪২:৪০

পুঁজিবাজারে বিনিয়োগের জন্য আরবিআইএমসিকো বিজিএফআই ফান্ড নামে একটি স্পেশাল পার্পাস বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডের ধারণাপত্র অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (১৪ অক্টোবর) বিএসইসির ৭৪৪তম সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির ৮০ শতাংশ সরকারি সিকিউরিটিজে এবং ২০ শতাংশ তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ করবে। যা বাজার পরিস্থিতি বিবেচনায় সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত বর্ধিত করা যাবে।

ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে রয়েল বেঙ্গল ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।