১৮ কোটি টাকার লেনদেন ব্লক মার্কেটে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৫ ১৫:৫৬:৩৮

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ১৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির ১৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিগুলোর ৪৮ লাখ ৭০ হাজার ৩০০টি শেয়ার ৬৬ বার হাত বদল হয়েছে। এর মাধ্যমে কোম্পানিগুলোর ১৮ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৪ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে বৃটিশ আমেরিকান ট্যোবাকোর। দ্বিতীয় সর্বোচ্চ ৩ কোটি ৬০ লাখ টাকার এনসিসি ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১ কোটি ৯৮ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে এসকে ট্রিমের।

এছাড়া সামিট পাওয়ারের ৮ লাখ ১০ হাজার টাকার, সী পার্লের ৫ লাখ ১৭ হাজার টাকার, সমতা লেদারের ৫ লাখ ৪৯ হাজার টাকার, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ১ কোটি ৪৬ লাখ ১৩ হাজার টাকার, এমএল ডাইংয়ের ১৮ লাখ ৮৯ হাজার টাকার, খুলনা পাওয়ারের ৯৯ লাখ ৫৪ হাজার টাকার, গ্রামীণফোনের ১ কোটি ৮১ লাখ ৮৫ হাজার টাকার, ফাইন ফুডসের ২৮ লাখ ৯৬ হাজার টাকার, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ৩১ লাখ টাকার, ডিবিএইচের ৩১ লাখ ৬৭ হাজার টাকার, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৫ লাখ ৮ হাজার টাকার, ব্র্যাক ব্যাংকের ১ কোটি ১৪ লাখ টাকার, বেক্সিমকোর ১ কোটি ১ লাখ ২০ হাজার টাকার, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৬ লাখ ৪০ হাজার টাকার এবং এপোলো ইস্পাতের ৫ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।