কেডিএস এক্সেসরিজের লভ্যাংশ ঘোষণা

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-১০-১৪ ০০:০৫:৫৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেডিএস এক্সেসরিজ লিমিটেড গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

বিদায়ী বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ লভ্যাংশ দেবে প্রতিষ্ঠানটি। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ আর সাড়ে ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

এর আগের বছর অর্থাৎ ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিলো কেডিএস এক্সেসরিজ। যার মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস ছিলো।

মঙ্গলবার (১৩ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই লভ্যাংশ অনুমোদন করা হয়। এর আগে পর্ষদ আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করে।

প্রতিবেদন অনুসারে, সর্বশেষ বছরে কেডিএস এক্সেসরিজ লিমিটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ১৮ পয়সা। এর আগের বছর (ইপিএস) ছিলো ২ টাকা ০৯ পয়সা।

আলোচিত বছরের কর পরবর্তী মুনাফা হয়েছে ১৪ কোটি ৪৬ লাখ ৭৯ হাজার ৩৭৯ টাকা। এর আগের বছর হয়েছিলো ১৩ কোটি ৮৪ লাখ ৪০ হাজার ২১৭ টাকা।

কোম্পানি শেয়ারের প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪ দশমিক ৯৯ টাকা। এর আগের বছর ছিলো ২৪ দশমিক ৯৪ টাকা।

আগামী ১৯ নভেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ভার্চ্যুয়াল প্ল্যাটফরমে সকাল ১১টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।