শেয়ার দর বেড়েছে ৫২ শতাংশ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১৩ ১৬:৫১:১৬

মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ৫২ শতাংশ বা ১৮৫টি কোম্পানির শেয়ার দর বেড়েছে। কমেছে ২৭ দশমিক ৫০ শতাংশ বা ৯৮টি কোম্পানির দর। আর অপরিবর্তীত রয়েছে ২০ দশমিক ৫০ শতাংশ বা ৭৩টি কোম্পানির শেয়ার দর।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে জানা গেছে, দিনশেষে ডিএসই এক্স সূচক আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৪৯ পয়েন্টে।

আজ লেনদেন হয়েছে ৫৮৯ কোটি ৮৫ লাখ ৫১ হাজার টাকা। আগের কার্যদিবস লেনদেন হয় ৬৯৪ কোটি ৪৯ লাখ ৬৩ হাজার টাকা। সে হিসেবে ডিএসইতে লেনদেন কমেছে ১০৪ কোটি ৬৪ লাখ ৫৩ হাজার টাকা।

অপরদিকে, দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২২ কোটি ১৬ লাখ ২৭ হাজার টাকা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।