বিদেশে পাঠানোর নামে প্রতারণা: প্রতিষ্ঠান সিলগালা

বিদেশে পাঠানোর নামে প্রতারণা: প্রতিষ্ঠান সিলগালা
রাজধানীর মিরপুরে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে কানাডা, জাপান ও অস্ট্রেলিয়ায় পাঠানোর কথা বলে অভিনব উপায়ে প্রতারণা করা একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থা  (এনএসআই) ও র‌্যাব।

সোমবারের অভিযানে মিরপুর ১০ নম্বর গোল চত্বরের কাছে শাহআলী প্লাজায় অবস্থিত ‘ভিসা গাইড সেন্টার’ নামের ওই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান  ও ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেনসহ চারজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। অভিযানে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এনএসআই সূত্র জানায়, ভিসা গাইড সেন্টার অভিনব উপায়ে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। প্রতিষ্ঠানটি পররাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় ও নোটারি পাবলিকসহ বিভিন্ন দপ্তরের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া কাগজপত্র তৈরি করে টাকা হাতিয়ে নিচ্ছিল। এসব তথ্য পেয়ে এনএসআইয়ের নগর অভ্যন্তরীণ অপারেশন উইং দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটিকে নজরদারি করে আসছিল।

সোমবার এনএসআইয়ের নগর অভ্যন্তরীণ অপারেশন উইং ও র‌্যাব-৩ যৌথভাবে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় জালিয়াতির কাগজপত্রসহ প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সিএস আফিস, ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন, অফিস কাউন্সিলর আরিফুল ইসলাম ও আইটি বিশেষজ্ঞ সুজন রনিকে আটক করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ