২৪ ঘণ্টায় মৃত্যু ৩১ জনের

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১২ ১৬:০৭:৫০

মহামারি করোনা ভাইরাস তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। এখনো কার্যকরী কোন ভ্যাকসিন না আসায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিনই বেড়ে চলছে। কিছুদিন ধরে বাংলাদেশে সংক্রমণের হার কমলেও মৃত্যুর সংখ্যা এখনো আশঙ্কাজনক। আজ সোমবার (১২ অক্টোবর) গতকালের তুলনায় নতুন রোগী ও মৃত্যু বেশ বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে এক হাজার ৪৭২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ১১৯৩, ১২০৩, ১২৭৮, ১৪৪১, ১৫২০, ১৪৯৯ ও ১৪৪২ জন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৯ হাজার ৭৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ২২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১২ দশমিক ৬০ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল নয় হাজার ৪৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ২০ লাখ ৭০ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৮ দশমিক ২৬ শতাংশ পজেটিভ।

আজ সোমবার (১২ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ১৪৭২ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৩৭৯৭৩৮ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ৩১ জনের

মোট মৃত্যু হয়েছে: ৫৫৫৫ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ১৫৩১ জন

মোট সুস্থ হয়েছেন: ২৯৪৩৯১ জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩১ জন মারা গেছেন। গত ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা গিয়েছিলেন ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ২৪, ২৩, ১৭, ২০, ৩৫, ৩০ ও ২৭ জন।

সর্বশেষ তথ্য অনুসারে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫৫৫ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ৫৩১ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৯৪ হাজার ৩৯১ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৬১ শতাংশ।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।