কঙ্গনা-করণ-একতা-আদনাম সামি পেলেন পদ্মশ্রী

বিনোদন ডেস্ক প্রকাশ: ২০২০-০১-২৭ ১৭:৪২:০৬

প্রতি বছরের মতো এবছরও ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মানের ঘোষণা করা হয়েছে। এবছর বলিউডের চার জনপ্রিয় ব্যক্তিত্বকে এই সম্মানে ভূষিত করা হবে– করণ জোহর, কঙ্গনা রানাউত, একতা কাপুর ও গায়ক আদনান সামি। পদ্মশ্রী হল দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান। ২৫ জানুয়ারি সন্ধ্যায় এই সুসংবাদটি ছড়িয়ে পড়তেই নেটিজেনরা একই সঙ্গে উচ্ছ্বসিত এবং সমালোচনায় মুখর।

বলিউডের এই চার ব্যক্তিত্বের পাশাপাশি গায়ক সুরেশ ওয়াদকরকেও এবছর পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হবে। তবে এঁরা ছাড়াও এবছর দেশের শিল্প-সংস্কৃতি জগতের আরও অনেকেই পদ্মশ্রী-তে সম্মানিত হতে চলেছেন। সেই তালিকায় রয়েছেন– সরিতা জোশি, কলি শবি মহবুব এবং শেখ মহবুব সুবানি, দয়াপ্রকাশ সিনহা, শ্যামসুন্দর শর্মা, দালাভাই ছলাপতি রাও, মুঝিক্কল পঙ্কজাক্ষি, মণিলাল নাগ, মুন্না মাস্টার, আনওয়ার খান মাঙ্গনিয়ার, ভিকে মুনুসামি কৃষ্ণপাখতার, ইয়াজদি নাওশিরবান করণজিয়া, শান্তি জৈন, মধু মনসুরি হাসমুখ, মিত্রভানু গৌন্টিয়া, ইয়াদলা গোপালারাও, মনোহর দেবাদস, উৎসব চরণ দাস, পুরুষোত্তম দধিচ, বাজিরা চিত্রসেনা, ললিতা ও সরোজা চিদাম্বরম, মদন সিং চৌহান, ইন্দিরা পি পি বোরা এবং শশধর আচার্য।

এই তালিকাটি সামনে আসার পরেই সোশাল মিডিয়ায় কঙ্গনা রানাউতের পদ্মশ্রী নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই যেমন এই কঙ্গনার অভিনয় প্রতিভার কথাটি স্মরণ করে এই সম্মানকে কঙ্গনার পরিশ্রমের ফসল বলে মনে করছেন।

তবে বলিউড কঙ্গনা-করণ-একতা-আদনান এবং সুরেশ ওয়াদকরের পদ্মশ্রী সম্মানে উচ্ছ্বসিত বলিউড দর্শক-শ্রোতারা। ২৫ জানুয়ারি রাত থেকেই শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে এঁদের সোশাল মিডিয়া হ্যান্ডলগুলি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।