ডিএসইতে দুই ঘণ্টায় লেনদেন ৩৪১ কোটি টাকার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১২ ১২:৩৯:২৭

সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪১ কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৩৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ২১৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪১ কোটি ৮২ লাখ ২৭ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৩০২ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, দর কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৩৫ লাখ ৫৬ হাজার টাকা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।