ফ্রান্সের মাঠে রোনালদোদের ড্র

ফ্রান্সের মাঠে রোনালদোদের ড্র
ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে উয়েফা নেশন্স লিগে রোববার রাতে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। দুটি দলই নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছিল।

ক্রোয়েশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে আসর শুরু করা পর্তুগাল পরের ম্যাচে সুইডেনকে ২-০ গোলে হারায়। আর সুইডেনের মাঠে ১-০ গোলে জিতে শুরু করা দিদিয়ের দেশমের দল দ্বিতীয় রাউন্ডে ক্রোয়াটদের উড়িয়ে দেয় ৪-২ গোলে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের গত আসরের দুই ফাইনালিস্টের লড়াইয়ের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে পারছিল না কেউ। এর মাঝে ২৪তম মিনিটে সতীর্থের ছোট করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর নেওয়া শট ঠেকিয়ে দেন লুকা এরনঁদেজ।

বিরতির আগে পর্তুগালের রক্ষণের ভুলে ডি-বক্সে বল পান অলিভিয়ে জিরুদ। গত সপ্তাহে প্রীতি ম্যাচে ইউক্রেনের বিপক্ষে ৭-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করা এই ফরোয়ার্ডও পারেননি স্কোরলাইনে পরিবর্তন আনতে।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ডি-বক্সে এক ঝটকায় ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জায়গা বানিয়ে শট নেন কিলিয়ান এমবাপে; কিন্তু এগিয়ে গিয়ে তা ঠেকিয়ে দেন গোলরক্ষক। তিন মিনিট পর সতীর্থের ক্রসে ডি-বক্সে বল পেলেও কঠিন সুযোগটা কাজে লাগাতে পারেননি রোনালদো।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পার্থক্য গড়ে দিতে পারতেন পর্তুগাল অধিনায়ক। তার জোরালো শট একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়াতে যাচ্ছিল, ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে ফ্রান্স।

দিনের আরেক ম্যাচে সুইডেনকে ২-১ গোলে হারানো ক্রোয়েশিয়া ৩ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। সুইডেনের পয়েন্ট শূন্য।

পরের রাউন্ডে আগামী বুধবার ঘরের মাঠে সুইডেনের বিপক্ষে খেলবে পর্তুগাল। একই দিনে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামবে ফরাসিরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়