দর কমেছে ৬৭ শতাংশ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১১ ১৬:০১:৪১

রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ৬৭ দশমিক ৩০ শতাংশ বা ২৩৯টি কোম্পানির শেয়ার দর কমেছে। দর বেড়েছে ২২ দশমিক ৫০ শতাংশ বা ৮০টি কোম্পানির শেয়ার। আর অপরিবর্তীত রয়েছে ১০ দশমিক ১০ শতাংশ বা ৩৬ টি কোম্পানির শেয়ার।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, দিনভর ডিএসই এক্স সূচক ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৪৭ পয়েন্টে।

আাজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮১ কোটি ২৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৩ কোটি ৮১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৮৮৪ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ২২ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।