এফডিআরের বিকল্প হবে মিউচ্যুয়াল ফান্ড: বিএসইসি চেয়ারম্যান

এফডিআরের বিকল্প হবে মিউচ্যুয়াল ফান্ড: বিএসইসি চেয়ারম্যান
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন মিউচ্যুয়াল ফান্ড হবে এফডিআরের বিকল্প।

তিনি বলেন, মিউচ্যুয়াল ফান্ডকে এফডিআরের বিকল্প করা গেলে বিনিয়োগ নিরাপদ ও লাভবান হবে।

রোববার (১১ অক্টোবর) ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষে ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) আয়োজিত “ব্রোকার সার্ভিস অ্যান্ড ইনভেস্টরস রাইট” শীর্ষক সমাপনী ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুছুর রহমান। ডিবিএ’র প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্রোকার হাউসের সেবাসমূহ ও বিনিয়োগকারীর অধিকার বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামছুদ্দিন আহমেদ ও নির্বাহী পরিচালক মো.সাইফুর রহমান।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আমাদের দায়িত্ব বাজারের অনিয়ম দূর করা। বিনিয়োগকারীদের বিনিয়োগের নিরাপত্তা দেয়া। আর এই বিষয়গুলো নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমরা ইতিমধ্যে জেড ক্যাটাগরির কোম্পানিগুলোর সাথে বসেছি। কেনো তারা জেডে অবস্থান করছে তা খুঁজে বের করার চেষ্টা করছি। এ জন্য প্রত্যেক কোম্পানির সাথে আলাদা করে বসা হয়েছে। এখন থেকে আমরা এই কোম্পানিগুলোকে মনিটর করছি। এসব কোম্পানির মধ্যে কিছু বন্ধ হয়ে গেছে বা ফ্যাক্টরি-অফিস বন্ধ পাওয়া গেছে বলেও জানান তিনি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, অনেক কিছুর সাথে আমরা বন্ড নিয়েও কাজ করছি। বিভিন্ন ধরনের বন্ড কীভাবে বাজারে আনা যায় তার চেষ্টা করছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত