বিনিয়োগকারীকে সিকিউরিটিজ আইন জানতে হবে: রিচার্ড ডি’ রোজারিও

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-১১ ১২:২৬:৫৮

ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি’ রোজারিও মনে করেন সিকিউরিটিজ আইন সম্পর্কে ইনভেস্টরের সম্পক ধারনা থাকা দরকার। তিনি বলেন, ইনভেস্টরের অধিকার রক্ষার সকল কাজ করাই ব্রোকার হাউজের দায়িত্ব।

রোববার (১১ অক্টোবর) ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষে ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) আয়োজিত “ব্রোকার সার্ভিস অ্যান্ড ইনভেস্টরস রাইট” শীর্ষক ওয়েবিনারে মূল প্রবন্ধে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুছুর রহমান।

ডিবিএ’র প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্রোকার হাউসের সেবাসমূহ ও বিনিয়োগকারীর অধিকার বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।