ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়াল সৌদি সরকার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৭ ১৯:০৭:৫১, আপডেট: ২০২০-১০-০৭ ১৯:১৫:৪৫

দেশে ছুটিতে আসা আটকেপড়া শ্রমিকদের ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে সৌদি সরকার।

আজ বুধবার (০৭ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিকদের তিনি এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সৌদি আরব থেকে ছুটিতে আসা প্রবাসী বাংলাদেশিরা করোনা মহামারির কারণে ফ্লাইট বন্ধ থাকায় আটকা পড়েন। এর মধ্যে চার দফা মেয়াদ বাড়ানো হয় কাজের অনুমতিপত্রের (আকামা)। তবুও তাদের ভিসা এবং আকামার মেয়াদ শেষ হতে যাওয়ায় অনেকের মধ্যে ফের সৌদি যাওয়া নিয়ে শঙ্কা সৃষ্টি হয়। এই অবস্থায় সৌদি সরকারের কাছে প্রবাসীদের ভিসা এবং আকামার মেয়াদ বাড়ানোর জন্য অনুরোধ জানিয়ে চিঠি পাঠায় পররাষ্ট্র মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে আকামার মেয়াদ বাড়ানোর পর ভিসার মেয়াদও বাড়ানো হলো।

চলতি সপ্তাহে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানিয়েছিলেন, সৌদি আরব থেকে ছুটি কাটাতে আসা বাংলাদেশিদের ভিসা এবং আকামার মেয়াদ বাড়ানোর কথা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে জানিয়েছে।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী জানান, ২৭ সেপ্টেম্বর থেকে অভিবাসীরা ঢাকায় সৌদি দূতাবাসে তাদের ভিসা নবায়ন করতে পারবেন এবং তাদের আকামার মেয়াদ ১৭ অক্টোবর পর্যন্ত বৈধ থাকবে।

প্রয়োজনে মেয়াদ আরও বাড়ানো যেতে পারে বলেও জানিয়েছিলেন তিনি।

তারও আগে সৌদি সরকার গত জুলাইয়ে শ্রমিকদের জন্য ভিসা ও আকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে তিন মাস বাড়ানোর ঘোষণা দিয়েছিল।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।