নতুন কমিশনের নেতৃত্বে আমি স্বপ্ন বাস্তবায়ন হতে দেখছি : রকিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৭ ০০:১৭:৩৭

বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-ইল-ইসলামের নেতৃত্বে পুঁজিবাজারে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা হচ্ছে। এতে করে দুষ্টুলোকেরা সরে যাচ্ছেন বলে জানিয়েছেন ডিএসই’র সাবেক সভাপতি রকিবুর রহমান।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আয়োজিত ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ডিএসইর চেয়ারম্যান মো: ইউনুসুর রহমান সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিএফও আব্দুল মতিন।

ডিএসই’র সাবেক সভাপতি রকিবুর রহমান বলেন, বর্তমান কমিশনের নেতৃত্বে আমি স্বপ্ন বাস্তবায়ন হতে দেখছি। এর আগে ৪০ বছর শুধু স্বপ্নই দেখেছি। এই কমিশনের নেতৃত্বে আমি অভিভূত। তাদের প্রতিটি পদক্ষেপ বাজারের জন্য কার্যকর ভূমিকা রাখছে। মাত্র ৪ মাসেই বাজারের জন্য অনেক ভূমিকা রেখেছেন বলেও মন্তব্য করেন তিনি।

রকিবুর রহমান বলেন, শেষ ২ কার্যদিবস সূচক কমেছে। কিন্তু লেনদেন বেড়েছে। এটাই বাজার। পৃথিবীর অন্যান্য দেশেও এমনটি হয়। এখন কমতি দরে বিনিয়োগকারীরা ক্রয় বাড়িয়েছেন। তবে এর আগে কৃত্রিমভাবে সূচক উঠানো-নামানোর কাজ করা হতো।

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) স্টক এক্সচেঞ্জের হাতে দেওয়ার জন্য বিএসইসি চেয়ারম্যানের কাছে আহ্বান করেছেন রকিবুর রহমান। এছাড়া লেনদেন টি+১ এ আনার আহবান করেছেন। এতে করে লেনদেন অনেক বেড়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।