ধর্ষণবিরোধী আন্দোলনকারীদের মশাল মিছিল সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৬ ১৫:১৮:৫১

প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে যাওয়ার পথে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশের বাধা ও লাঠিচার্জের শিকার হয়েছেন ধর্ষণবিরোধী আন্দোলনকারীরা। এ ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যায় মশাল মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্র ইউনিয়ন।

নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচির আয়োজন করে।

শাহবাগ মোড়ের গণজমায়েত থেকে আজ মঙ্গলবার দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দেয় ধর্ষণবিরোধী মিছিলটি। কিছুক্ষণ পর হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পৌঁছালে পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে আন্দোলনকারীরা সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকলে পুলিশ মিছিলে লাঠিচার্জ করে। এতে পাঁচজন আহত হন। পরে সেখান থেকে সরে গিয়ে নতুন কর্মসূচি ঘোষণা দেয় ছাত্র ইউনিয়ন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।