বাজার দরে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৬ ১২:৫১:২১

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের শেয়ারবাজারে লেনদেন শুরু হওয়ার প্রথমদিন থেকেই নিয়মিত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমায় দর বাড়ছে। যার উপর ভর করে ওয়ালটন তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে বাজার দরে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে। তবে এ কোম্পানিটির শীর্ষ অবস্থানে উঠতে এখনো প্রতিটি শেয়ারের দর বাড়তে হবে ৫২৮ টাকা করে। যদিও এরইমধ্যে টানা দর বৃদ্ধি নিয়ে একটি পক্ষ সমালোচনা শুরু করেছে।

গত ২৩ সেপ্টেম্বর শেয়ারবাজারে ওয়ালটনের লেনদেন শুরু হয়েছে। ওইদিন থেকে শুরু করে প্রতি কার্যদিবসই শেয়ারটি দর বৃদ্ধিতে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করেছে। যা শেয়ারবাজারের ইতিহাসে বিরল।

এই দর বৃদ্ধির মাধ্যমে ওয়ালটনের ৩০ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি শেয়ারের দাম বা বাজার মূলধন এখন ২৮ হাজার ৪৮৭ কোটি ৩৮ লাখ টাকা। এর চেয়ে বেশিতে থাকা গ্রামীণফোনের বাজার মূলধন রয়েছে ৪৪ হাজার ৪৬৫ কোটি ৩৮ লাখ টাকায়।

গ্রামীণফোনের এই বাজার মূলধনকে অতিক্রম করতে ওয়ালটনের প্রতিটি শেয়ার দর ১৪৬৮ টাকায় পৌছাতে হবে। এ হিসেবে ওয়ালটনের প্রতিটি শেয়ার দর এখনো ৫২৮ টাকা বাড়তে হবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।