বিআরবি সিকিউরিটিজের বিনিয়োগ শিক্ষা কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০১-২৬ ২১:০৫:১৬, আপডেট: ২০২০-০১-২৬ ২২:৫৪:৫৩

সম্প্রতি রাজধানীর মতিঝিলে পুঁজিবাজারে বিনিয়োগ বিষয়ে এক কর্মশালা আয়োজন করেছে বিআরবি সিকিউরিটিজ। দ্বিতীয় বারের মত দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের আওতায় বিআরবি সিকিউরিটিজ লিমিটেড এই কর্মশালার আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএসইসির পরিচালক মোহাম্মদ শফিউল আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরবি সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. লায়েক হোসেন হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ শফিউল আজম বলেন, জেনে বুঝে বিনিয়োগ করতে হবে। অন্যের কথায় শেয়ার কেনা ও বিক্রি করা থেকে বিরত থাকতে পারলেই বিনিয়োগকারীরা লাভবান হবেন। পুঁজিবাজারে উত্থান পতন আছে, তাই সতর্কতার সাথে বিনিয়োগ করতে হবে। পুঁজিবাজারে বিনিয়োগের আগে বিনিয়োগকারীকে অবশ্যই পুঁজিবাজারের ওপর জ্ঞান থাকতে হবে। আর এ জন্য বিনিয়োগকারীদেরকে পরাশুনা করার পরামর্শ দেন তিনি।

সভাপতির বক্তব্যে বিআরবি সিকিউরিটিজের সিইও মো. লায়েক হোসেন হাওলাদার বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, যাদের ঋন পরিশোধের সামর্থ্য নেই, তাদের ঋন পরিহার করা উত্তম। একই সঙ্গে বিআরবি সিকিউরিটিজের কর্মকর্তাদের শতভাগ আইনের বিধান মেনে ট্রেড করতে বিনিয়োগকারীদের সবসময় পরামর্শ দিতে অনুরোধ করেন। এতে বিনিয়োগকারীর সঙ্গে সঙ্গে কর্মকর্তাদেরও কল্যান রয়েছে বলে তিনি মন্তব্য করেন। বিনিয়োগ শিক্ষা কর্মশালায় প্রায় ৬০ জন বিনিয়োগকারী সহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।