রাতভর গোলাগুলি, পাকিস্তানের হামলায় ভারতীয় সেনা নিহত

রাতভর গোলাগুলি, পাকিস্তানের হামলায় ভারতীয় সেনা নিহত
জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে সোমবার পাকিস্তানের গোলাবর্ষণে ভারতীয় সেনার এক জুনিয়র কমিশনড অফিসার নিহত হয়েছেন। নিয়ন্ত্ররেখার বাবখোরি এলাকায় সোমবার ব্যাপক গোলাগুলি চালায় পাকিস্তান। এই হামলায় ভারতীয় সেনা অফিসার প্রাণ হারান। এর জেরে কাশ্মীর সীমান্তে রাতভর পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনা ঘটেছে।

ভারতীয় গণমাধ্যম বলছে, বিনা প্ররোচনায় রাজৌরির নৌশেরা সেক্টরেও গোলাবর্ষণ করে পাকিস্তান। তার জেরে এক জেসিও প্রাণ হারিয়েছেন। এই ঘটনার পর ভারতও পাল্টা গোলাবর্ষণ শুরু করে। তবে, এ ঘটনার বিস্তারিত জানা যায়নি।

ভারতের এক প্রতিরক্ষা মুখপাত্র জানান, জম্মু অঞ্চলের যমজ জেলা রাজৌরি ও পুঞ্চের নিয়ন্ত্রণরেখা সংলগ্ন দু'টি সেক্টরে পাকিস্তান ওপেন গুলি চালিয়েছে। সেইসঙ্গে মর্টার সেলও ছোড়া হয়। এদিন সন্ধে সাড়ে ৬টা নাগাদ রাজৌরির নৌশেরা সেক্টরে ভারী গোলাবর্ষণ করে পাকিস্তান। সন্ধ্যা থেকে নৌশেরায় দু'পক্ষের ক্রস বর্ডার ফায়ারিং শুরু হয়। কিছুক্ষণ ধরে গোলাগুলি চলার পর তা বন্ধ হয়ে যায়।
ভারতীয় সেনাবাহিনী সূত্র জানিয়েছে, সোমবার রাত ৮টা ২০ মিনিটে আবারও পাকিস্তান গোলাবর্ষণ শুরু হয়। এবার পুঞ্চের দেগওয়ারকে টার্গেট করে বিনা প্ররোচনায় গুলি ছোড়ে পাকিস্তান। সঙ্গে মর্টার সেলও। গভীর রাত পর্যন্ত দু-পক্ষের ক্রস বর্ডার ফায়ারিং চলছে।

বিগত পাঁচ দিনের মধ্যে এই নিয়ে চারজন ভারতীয় সেনা পাকিস্তানের গুলিতে নিহত হয়েছেন। গত ১ অক্টোবর পুঞ্চের কৃষ্ণাঘাটি সেক্টর ও কুপওয়ারার নৌগম সেক্টরে পৃথক দু'টি সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনায় তিন ভারতীয় সেনা প্রাণ হারান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া