ডিএসইতে ৭৩ শতাংশ শেয়ার দর কমেছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৫ ১৫:২৫:০৪

সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় ধরনের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। শতকরা হিসাবে এদিন ৭৩ দশমিক ৩০ শতাংশ বা ২৬৩ কোম্পানির শেয়ার দর কমেছে। বেড়েছে মাত্র ১৮ দশমিক ১০ শতাংশ বা ৬৫টি কোম্পানির শেয়ার দর। আর অপরিবর্তিত রয়েছে ৮ দশমিক ৬০ শতাংশ বা ৩১টি কোম্পানির শেয়ার দর।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, এদিন সব ধরনের সূচক কমেছে। ডিএসই এক্স সূচক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৪৬ পয়েন্টে। যা আগের দিন ছিলো ৪ হাজার ৯৯৭ পয়েন্টে। শরিয়া সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১২ পয়েন্টে। যা আগের ছিলো এক হাজার ১২৩ পয়েন্ট। ডিএসই ৩০ সূচক কমেছে ২২ পয়েন্ট। যা বর্তমানে রয়েছে এক হাজার ৬৮৫ পয়েন্টে। আগের দিনে এই সূচক ছিলো এক হাজার ৭০৭ পয়েন্ট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও কমেছে সব ধরনের সূচক। সিএসই এক্স সূচক ৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫০১ পয়েন্টে। সিএএসপিআই সূচক কমেছে ১৩৮ পয়েন্ট। সিএসই ৩০ সূচক কমেছে ১২০ পয়েন্ট। সিএসই ৫০ সূচক কমেছে ১১ পয়েন্ট। আর সিএসআই সূচক কমেছে ১০ পয়েন্ট।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।