ফ্লাইট ভর্তি করে যাত্রী নেয়া যাবে সৌদি আরবে

ফ্লাইট ভর্তি করে যাত্রী নেয়া যাবে সৌদি আরবে
প্রবাসীদের দ্রুততম সময়ের মধ্যে সৌদি আরব ফেরাতে সিটে যাত্রী বহনের সীমাবদ্ধতা শিথিল করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এখন থেকে ফ্লাইট ভর্তি করে যাত্রী নেয়া যাবে। শুধু সৌদি আরবের ফ্লাইটগুলোতে এই সীমাবদ্ধতা থাকবে।

আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেবিচক জানায়, প্রতিটি ফ্লাইটে যাত্রী বহনের ক্ষেত্রে আরোপিত সংখ্যার সীমাবদ্ধতাগুলো (প্রশ্বস্ত বিমানের জন্য ২৬০ এবং অপ্রশস্ত বিমানের জন্য ১৪০), ঢাকা হতে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে চলাচলকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং সৌদি আরাবিয়ান এয়ারলাইনসের ফ্লাইটের ক্ষেত্রে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, এক্ষেত্রে স্বাস্থ্যঝুঁকি বৃদ্ধির সম্ভাবনাকে প্রশমিত করার জন্য বেবিচক যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আশা করে যে, স্বাস্থ্যবিধিগুলো আরো কঠোরভাবে প্রতিপালনের মাধ্যমে সুনির্দিষ্ট সংখ্যক যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিদ্যমান সাধারণ নিষেধাজ্ঞাটি বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং সৌদি আরাবিয়ান এয়ারলাইনস ফ্লাইটের জন্য সাময়িক শিথিল করার সিদ্ধান্তের সুযোগ গ্রহণ করে এ দুটি বিমান সংস্থা অপেক্ষমান যাত্রীদেরকে গন্তব্যে পৌঁছাতে সক্ষম হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ