সপ্তাহের প্রথম কার্যদিবসে দরবৃদ্ধির শীর্ষে বীমা খাত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৪ ১৭:১৯:৩০

আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে মিশ্র প্রবণতার মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮৯ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার টাকা। এদিন মাত্র ১৩৩টি কোম্পানির দর বেড়েছে। কমেছে ১৭১টির আর অপরিবর্তীত রয়েছে ৫১টি কোম্পানির।

এদিন দর বৃদ্ধির শীর্ষে রয়েছে বীমা খাত। এ খাতের দর বেড়েছে ৭৬ দশমিক ৬০ শতাংশ বা ৩৬ কোম্পানির। কমেছে ১৯ দশমিক ১৫ শতাংশ বা ৯ কোম্পানির। অপরিবর্তীত রয়েছে ৪ দশমিক ২৬ শতাংশ বা ২ কোম্পানির।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সিমেন্ট খাত। এ খাতের দর বেড়েছে ৫৭ দশমিক ১৪ শতাংশ বা ৪ কোম্পানির। কমেছে ২৮ দশমিক ৫৭ শতাংশ বা ২ কোম্পানির। অপরিবর্তীত রয়েছে ১৪ দশমিক ২৯ শতাংশ বা ১ কোম্পানির।

বাজার বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, দরবৃদ্ধির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ব্যাংক খাত। এ খাতের দর বেড়েছে ৫৬ দশমিক ৬৭ শতাংশ বা ১৭টি কোম্পানির। কমেছে ১৬ দশমিক ৬৭ শতাংশ বা ৫ কোম্পানির। অপরিবর্তীত রয়েছে ২৬ দশমিক ৬৭ শতাংশ বা ৮ কোম্পানির।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।