Connect with us

পুঁজিবাজার

আনলিমা ইয়ার্নের পর্ষদ সভার তারিখ নির্ধারণ

Published

on

Anlima Yarn

পুঁজিবাজারে তালিকাভুক্ত আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেডের পর্ষদ সভা আগামী ২৮ অক্টোবর বেলা ১২টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সভায় কোম্পানিটির ৩০ জুন,২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ এ প্রতিবেদন অনুমোদন করলে কোম্পানিটি তা প্রকাশ করবে।

আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পুঁজিবাজার

শেয়ারবাজারে লেনদেন বেড়েছে ১৯ শতাংশ

Published

on

শেয়ারবাজার

বিদায়ী সপ্তাহে (০৩ ডিসেম্বর-০৭ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বৃদ্ধিতে লেনদেন শেষ হয়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন ও বাজার মূলধন দুইটায় বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক বাজার বিশ্লেষণে এ তথ্য জানা গেছে।

আলোচ্য সপ্তাহে ডিএসইতে ২ হাজার ২৭৯ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯০৭ কোটি ৯১ লাখ টাকা। অর্থাৎ এক সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে ৩৭২ কোটি টাকা বা ১৯ দশমিক ৫০ শতাংশ।

গত সপ্তাহের শুরুতে ডিএসইর বাজার মূলধন ছিলো ৭ লাখ ৭১ হাজার ৮১৬ কোটি ৯০ লাখ ৭৭ হাজার ৬৩৭ টাকা। সপ্তাহ শেষে বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৭৩ হাজার ৯০৮ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৮৪৬ টাকায়। অর্থাৎ এক সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে দশমিক ২৭ শতাংশ।

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ‘ডিএসইএক্স’ ২৯ দশমিক ৫৩ পয়েন্ট বেড়েছে। সপ্তাহ শেষে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ২৫২ পয়েন্টে।

প্রধান সূচকের সঙ্গে ‘ডিএসইএস’ বা শরীয়াহ সূচক এক সপ্তাহে ৭ দশমিক ৫২ পয়েন্ট বেড়েছে। আর ‘ডিএসই-৩০’ সূচক বেড়েছে ৬ দশমিক ৯৪ পয়েন্ট।

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে ৩৭৯ প্রতিষ্ঠান শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২১৮টির শেয়ারের দরই অপরিবর্তিত ছিল। অপরদিকে দর বৃদ্ধি পেয়েছে ১৩০ টির, বিপরীতে কমেছে ৩১ কোম্পানির শেয়ারদর।

অর্থসংবাদ/কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

তিন কোম্পানির এজিএমের তারিখ পরিবর্তন

Published

on

শেয়ারবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- বঙ্গজ লিমিটেড, তাল্লু স্পিনিং মিলস লিমিটেড ও মিথুন নিটিং অ্যান্ড ডাইয়িং (সিইপিজেড) লিমিটেড।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিগুলোর এজিএম ১৪ ডিসেম্বর এর পরিবর্তে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

জানা যায়, ভার্চুয়াল প্ল্যাটফরমে কোম্পানিগুলোর এজিএম অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩০ ডিসেম্বর সকাল ১১টায় তাল্লু স্পিনিং মিলস লিমিটেডের এজিএম অনুষ্ঠিত হবে। একই দিন সকাল ১০ টায় বঙ্গজ লিমিটেডের এজিএম অনুষ্ঠিত হবে। আর মিথুন নিটিং অ্যান্ড ডাইয়িং (সিইপিজেড) লিমিটেডের এজিএম ওইদিন বেলা ১২টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে কোম্পানিগুলো।

অর্থসংবাদ/কাফি

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে লোকসানে ২০ মিউচুয়াল ফান্ড

Published

on

শেয়ারবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৭টি মিউচুয়াল ফান্ডের মধ্যে ৩৪টি প্রতিষ্ঠান জুলাই’২০২৩ থেকে সেপ্টেম্বর’২০২৩ সমাপ্ত প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। যার মধ্যে লোকসানে রয়েছে ২০টি এবং মুনাফায় ১৪টি প্রতিষ্ঠান।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লোকসানে থাকা প্রতিষ্ঠানগুলো হলো- ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড, সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড, ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল এনআরবি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড, এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এনসিসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্স ফান্ড এবং ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৩ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ২২ পয়সা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২১ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ১০ পয়সা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩ -সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ১২ পয়সা।

এআইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান বেড়েছে ৮ পয়সা।

এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৫ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান অপরিবর্তিত রয়েছে।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩ -সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ১০ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ১১ পয়সা।

ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ৩ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ১১ পয়সা।

ইবিএল এনআরবি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৩ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ২১ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২১ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ১৯ পয়সা।

গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০০৬ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ৮ পয়সা।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০০৪ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ১০ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ১০ পয়সা।

আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ৯ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ৩ পয়সা।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ৬ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ২ পয়সা।

এমবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: দ্বিতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ৮ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ৯ পয়সা।

এনসিসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ৮ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ৮ পয়সা।

পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২২ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ২০ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২১ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান কমেছে ২০ পয়সা।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ১২ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ১৩ পয়সা।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্স ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময় যার ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ১ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির লোকসান ৫ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ২৪ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান ৭ পয়সা।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে মুনাফায় ১৪ মিউচুয়াল ফান্ড

Published

on

শেয়ারবাজার

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৪টি মিউচুয়াল ফান্ড জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩ সমাপ্ত প্রান্তিকের অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। যার মধ্যে মুনাফায় রয়েছে ১৪টি এবং লোকসানে ২০টি প্রতিষ্ঠান।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

মুনাফায় থাকা প্রতিষ্ঠানগুলো হলো- ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড, গ্রামীণ ওয়ান: স্কিম-২, আইসিবি ৩য় এনআরবি মিউচুয়াল ফান্ড, সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্স মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, রিলায়েন্স ওয়ান ফার্স্ট অব দি রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ড, এসইএমএল এফবিএলএসএল মিউচুয়াল ফান্ড, এসইএমএল আবিবিএল শরিয়াহ্ ফান্ড এবং এসইএমএল লেচকার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ২৯ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৩১ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ১০ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১৫ পয়সা।

আইসিবি এএমসিএল সিএমএসএফ গোল্ডেন জুবিলি মিউচুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ০ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় অপরিবর্তিত রয়েছে।

গ্রামীণ ওয়ান: স্কিম-২: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ১১ পয়সা।

আইসিবি ৩য় এনআরবি মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ২ পয়সা।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০০৩ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৫ পয়সা। অর্থাৎ এক বছরে কোম্পানিটির আয় সামান্য বেড়েছে।

আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্স মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ২ পয়সা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৭ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৯ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ২৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ২৭ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় অপরিবর্তিত।

রিলায়েন্স ওয়ান ফার্স্ট অব দি রিলায়েন্স ইন্স্যুরেন্স মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ পয়সা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২১ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় কমেছে ২০ পয়সা।

এসইএমএল এফবিএলএসএল মিউচুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৮ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ১২ পয়সা।

এসইএমএল আবিবিএল শরিয়াহ্ ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৩ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৬ পয়সা।

এসইএমএল লেচকার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড: প্রথম প্রান্তিকে (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময় যার লোকসান ছিল ৫ পয়সা। অর্থাৎ এক বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় বেড়েছে ৭ পয়সা।

অর্থসংবাদ/এসএম

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন

পুঁজিবাজার

ব্লকে ২৮ কোটি টাকার লেনদেন

Published

on

শেয়ারবাজার

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লকে মোট ৫৩টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। তাতে মোট লেনদেন হয়েছে ২৮ কোটি ১৯ লাখ টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) ব্লকে সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে স্কয়ার ফার্মা লিমিটেডের। কোম্পানিটি ৫ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে।

তালিকার দ্বিতীয় স্থানে সী পার্ল রিসোর্টের ৪ কোটি ৩৬ লাখ টাকা শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া ৪ কোটি ১৬ লাখ টাকার শেয়ার লেনদেন করায় তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স।

আজ ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলোর মধ্যে- একমি পেস্টিসাইডসের ২ কোটি ১৬ লাখ ১৪ হাজার, এমারেল্ড ওয়েলের ২ কোটি ১২ লাখ ৮৬ হাজার, ন্যাশনাল ব্যাংকের ৮৮ লাখ, প্রভাতী ইন্স্যুরেন্সের ৭৯ লাখ ৩৮ হাজার, একমি ল্যাবরেটরিজের ৭৮ লাখ ১৪ হাজার, দেশবন্ধু পলিমারের ৫৮ লাখ ৭২ হাজার এবং ফাইন ফুডসের ৪৯ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

শেয়ার করুন:-
অর্থসংবাদে প্রকাশিত কোনো সংবাদ বা কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পুরো সংবাদটি পড়ুন
Advertisement

ফেসবুকে অর্থসংবাদ

তারিখ অনুযায়ী সংবাদ

December 2023
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31