মীর আক্তারের ইলেকট্রনিক বিডিং শুরু আজ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৪ ১০:৪৫:৪৪

মীর আক্তারের ইলেকট্রনিক বিডিং শুরু আজমীর আক্তারের ইলেকট্রনিক বিডিং শুরু আজআজ (৪ অক্টোবর) বুকবিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিং শুরু হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার অপেক্ষায় থাকা মীর আক্তার হোসাইন লিমিটেডের। চলবে ৭ অক্টোবর পর্যন্ত। এর আগে ২৭ সেপ্টম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিডিং হওয়ার কথা ছিলো। এর আগে বিএসইসির ৭৩৫ তম কমিশন সভায় বিডিংয়ের অনুমোদন পায় কোম্পানিটি।

বিএসইসি সূত্র মতে, মীর আক্তার কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০২৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩২ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য )পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪.৭১ টাকা ও শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩.৬৩ টাকা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।