স্মার্ট বিনিয়োগকারী ঝুকিঁ এবং বেসিক বিষয় দেখে বিনিয়োগ করে : বিএসইসি’র কমিশনার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৩ ২২:৪১:০২

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনের (আইওএসকো) বিনিয়োগকারী সপ্তাহে স্মার্ট বিনিয়োগকারীদের কতগুলো গুণাবলির কথা বলা হয়েছে। এরমধ্যে একজন বিনিয়োগকারী তার লাইসেন্স, প্রোডাক্টস, ফি, রিস্ক, অন্যান্য স্কিলস, ডাইভারসেফিকেশনস এবং কস্ট মূল্যায়ন করে বিনিয়োগ করবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ।

শনিবার (৩ অক্টোবর) বিএসইসির বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান ও সালমান এফ রহমান অংশগ্রহণ করেছেন।

তিনি বলেন, আইওএসকোর এবারের বিনিয়োগকারী সপ্তাহের অনুষ্ঠানটি দুবাইয়ে ১৬-১৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটি এবার করোনার কারনে স্বশরীরে অনুষ্ঠিত হচ্ছে না। এবার অনলাইনে ২২২টি দেশ বিনিয়োগকারী সপ্তাহ পালন করছে। এর মধ্যে আমরা ৫-১১ অক্টোবর করছি।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেছেন কমিশনার ড. মিজানুর রহমান। সভাপতিত্ব করছেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-ইল-ইসলাম।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।