বিএসইসি আয়োজিত সভায় অর্থমন্ত্রী

উন্নত দেশে পৌঁছাতে শক্তিশালী পুঁজিবাজার দরকার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৩ ২১:৩১:৫২, আপডেট: ২০২০-১০-০৩ ২১:৩২:৪৭

উন্নত দেশে পৌঁছাতে হলে শক্তিশালী পুঁজিবাজার দরকার বলে উল্লেখ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ শনিবার (০৩ অক্টোবর) ‘বাংলাদেশের উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’ শীর্ষক ভার্চ্যূয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, জাতীয় রাজস্ব বোর্ডসহ আমাদের কিছু-কিছু জায়গায় মিস ম্যাচ রয়েছে।

বিএসসি নতুন নেতৃত্বে গত তিন মাসে পুঁজিবাজার ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে আ হ ম মুস্তফা কামাল বলেন, পুঁজিবাদের মার্কেট ক্যাপ বাড়ছে। একই সময়ে রেমিটেন্সে ৪৯ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। বিদায়ী বছরে আমাদের প্রবৃদ্ধি হয়েছে ৫.২৪ শতাংশ।

অর্থমন্ত্রী বলেন, ২০০৮সাল থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতি এগিয়ে চলছে। কোভিড-১৯ এর ক্ষতি কাটিয়ে উঠছে। চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৮শতাংশের কাছাকাছি।

সবাইকে সফলতার গল্প বলতে অনুরোধ জানিয়ে তিনি বলেন, ভালো স্বপ্ন দেখিয়ে সবাইকে উজ্জিবীত রাখবেন।

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) চেয়ারম্যান ব্যারিস্টার নিহাদ কবির, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের(সিএসই)চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশের চেয়ারম্যান শেখ কবির হোসেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক আসোসিয়েশনের(বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, বাংলাদেশে পাবলিক লিমিটেড কোম্পানি সভাপতি আজম জে চৌধুরী, ডিএসইর পরিচালক রকিবুর রহমান,ডিএসই ব্রোকারস’ এসোসিয়েশনের সভাপতি শরিফ আনোয়ার হোসেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।