বাফুফে নির্বাচনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে ফিফা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৩ ১৬:১০:৩৩

মহামারি করোনা ভাইরাসের কারণে চলমান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে উপস্থিত হতে পারেনি ফিফা ও এএফসির প্রতিনিধি দল। তবে নির্বাচনের জন্য শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে ফিফা।

ভিডিও বার্তায় ফিফা সভাপতি জিয়ানি ইনফান্তিনো বলেন,’প্রিয় সভাপতি, প্রিয় কাজী, প্রিয় মাহফুজা, প্রিয় কাউন্সিল সদস্য, প্রিয় বন্ধুরা এবং ভদ্র মহিলা ও মহোদয়গণ, আমি প্রথমে বলতে চাই যে, আমি আজ আপনাদের নির্বাচনী কংগ্রেসকে সম্বোধন করতে পেরে ভীষণ আনন্দিত।’

‘এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কংগ্রেস এবং এটি একটি নির্বাচনী কংগ্রেস। এই কংগ্রেসের জন্য আমি সকল প্রার্থীকে শুভকামনা জানাতে চাই। এই কংগ্রেস ফুটবলের হয়ে বাংলাদেশের পক্ষে কাজ করে যাচ্ছে। দুর্ভাগ্যজনকভাবে আমি শারীরিকভাবে আপনাদের সঙ্গে সেখানে থাকতে পারছি না।’

‘কিন্তু বিশ্বাস করুণ, আমার মন সেখানে পড়ে রয়েছে। কোভিড-১৯ এর কারণে আমাদের ও বিশ্বজুড়ে সকলের ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তবে আমাদের মাঝে দূরত্ব থাকলেও এই মুহূর্তে আমরা সকলেই একত্রে আছি এবং এই মুহূর্তে ফুটবল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, কারণ এর মূল লক্ষ্য হলো সকলকে একত্রিত করা।’ – যোগ করেন ইনফান্তিনো।

সামনের চার বছরের জন্য ১৩৯ জন কাউন্সিলর আজ তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।নির্বাহী কমিটির ২১ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৭ প্রার্থী।সভাপতি পদে ৩, সিনিয়র সহ-সভাপতি পদে ২, সহ-সভাপতি পদে ৮ আর সদস্য পদে ৩৪ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন।

দেশের ফুটবল সংস্থা বাফুফের সভাপতি পদে লড়ছেন হেভিওয়েট কাজী সালাহ্উদ্দিন, সাবেক ফুটবলার ও কোচ শফিকুল ইসলাম মানিক। সভাপতি পদে মনোনয়ন কেনা আরেক প্রার্থী বাদল রায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন। কিন্তু নির্ধারিত সময়ের পর মনোনয়নপত্র বাতিলের চিঠি দেয়ায় তার প্রার্থীতা বাতিল হয়নি। ফলে আজকের নির্বাচনের ব্যালটে রয়েছে তার নাম। নির্বাচন থেকে সরে দাঁড়ালেও তার ব্যালটে ভোট পড়লে অবাক হবার কিছু থাকবে না।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।