মতিঝিলে বিমান অফিসের সামনে টোকেন-টিকিট প্রত্যাশীদের ভিড়

প্রতিনিধি প্রকাশ: ২০২০-১০-০৩ ১২:৩৮:১৭

বিমানের টিকিটের অপেক্ষায় আজ শনিবারও বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স কাউন্টারে ভিড় করেছেন প্রবাসীরা।

রাত থেকে টিকিটের জন্য টোকেনধারীরা রাত থেকে অপেক্ষা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর অফিসের সামনে। কুমিল্লা, পাবনা, লক্ষ্মীপুর সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে টিকিট সংগ্রহ করতে এসেছেন প্রবাসীরা৷ তবে যাদের আকামা-ভিসার মেয়াদ বেড়ে এক সপ্তাহ বা স্বল্প সময় রয়েছে তারা এখনও টোকেনই পান নি৷ কেউ কেউ অভিযোগ করছেন ২৬ ও ২৭শে মার্চ যাদের ফিরতি ফ্লাইট ছিল তাদের তেসরা অক্টোবর আসার কথা বলা হলেও টোকেন সংগ্রহের কথা জানানো হয় নি৷

এদিকে, সৌদিয়া এয়ারলাইন্স ডি এবং ই সিরিয়ালের ৩০০ জনকে টোকেন দেয়া হচ্ছে। এছাড়া আগের সিরিয়াল নিয়েও যারা টোকেন নিতে পারেননি তাদেরকেও আজ দেয়া হচ্ছে টোকেন। ভিসা ও ইমাকার মেয়াদ যাদের শেষ হয়ে যাচ্ছে তাদের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেয়া হচ্ছে। অনেকে দীর্ঘ অপেক্ষার পর এইচ সিলিয়ালের টোকেন পেলেও ভিসার মেয়াদ না থাকায় টিকিট পাচ্ছেন না সৌদি প্রবাসীরা।

করোনা ভাইরাসের কারণে প্রায় ৬ মাস বন্ধ থাকার পর ঢাকা থেকে বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্স সপ্তাহে ১০টি করে মোট ২০টি ফ্লাইট পরিচালনা করছে সৌদি আরবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।