ঢাকা-১৮ আসন নিয়ে গুলশানে সংঘর্ষ : বিএনপির তদন্ত কমিটি

ঢাকা-১৮ আসন নিয়ে গুলশানে সংঘর্ষ : বিএনপির তদন্ত কমিটি
রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার ২১ দিন পর এক সদস্য বিশিষ্ট দলীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের যুগ্ম মহাসচিব ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনকে ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের চিহ্নিত করতে নির্দেশ দেয়া হয়েছে।

তদন্ত কমিটির একমাত্র সদস্য খায়রুল কবির খোকন বলেন, বৃহস্পতিবার রাতে আমাকে জানানো হয়েছে। শুক্রবার একটি চিঠিও দেওয়া হয়েছে। গুলশানে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সে বিষয়ে আমি নিরপেক্ষভাবে তদন্ত করে একটি রিপোর্ট দেব।
কতদিনের মধ্যে রিপোর্ট দেবেন জানতে চাইলে তিনি বলেন, সেটা এখনই বলতে পারছি না। তবে যত তাড়াতাড়ি সম্ভব রিপোর্ট দেয়ার চেষ্টা করব।

গত ১১ সেপ্টেম্বর দেশের চারটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারের দিন ঢাকা-১৮ আসনের দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১৭ জন নেতাকর্মী আহত হন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক কফিল উদ্দিন ও যুবদল মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীরের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। কূটনৈতিক পাড়া হিসেবে পরিচিত গুলশান-২ এলাকায় এমন সংঘর্ষের ঘটনা দলটির ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতারা ক্ষুব্ধ হন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ওই আসনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৩ অক্টোবর। ভোটগ্রহণ করা হবে আগামী ১২ নভেম্বর।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু