চেন্নাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে হায়দরাবাদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০৩ ০৬:২৬:৫০

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএলে) চেন্নাই সুপার কিংসকে ৭ রানে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে হায়দরাবাদ। চার ম্যাচে দুই জয় আর দুই পরাজয়ে চার পয়েন্ট সংগ্রহ করেছে দলটি। দুই জয় আর দুই পরাজয় নিয়ে রান রেটে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এবারের আইপিএলে ১৪তম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু প্রথম ওভারে উইকেট হারিয়ে বসে দলটি। শূন্য রানে সাজঘরে ফেরেন তারকা ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এরপর মনীষ পা-ে এসে দলের হাল ধরেন। কিন্তু ৪৭ রানে গিয়ে ভেঙ্গে যায় ওয়ার্নার-মনীষ পান্ডে জুটি। মনীষ পা-ে ২৯ রান করে আউট হয়ে যান। এরপর ৬৯ রানে জোড়া আঘাত খায় হায়দরাবাদ। প্রথমে ডেভিড ওয়ার্নারের (২৮ রান) উইকেট হারায় দল। এরপর উইলিয়ামসন আউট হয়ে যান মাত্র ৯ রান করেই। কিছুটা বেকায়দায় পড়ে হায়দরাবাদ। কিন্তু প্রিয়ম গার্গ এসে ঝড় তোলেন। মাত্র ২৬ বলে করেন ৫১ রান। অপরাজিতও থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দরাবাদ। চেন্নাই সুপার কিংসের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৬৫ রান।

১৬৫ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে চার রানে প্রথম উইকেট হারায় চেন্নাই সুপার কিংস। ছয় বলে মাত্র এক রান করে আউট হন শেন ওয়াটসন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চেন্নাই। ২৬ রানে দ্বিতীয় (আমবাতি রাইডু), ৩৬ রানে তৃতীয় (ডু প্লেসিস), ৪২ রানে চতুর্থ (কেদার যাদব) উইকেট হারিয়ে খাদের কিনারে চলে যায় চেন্নাই সুপার কিংস। সেখান থেকে টেনে তোলার চেষ্টা করেন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। দলীয় ১১৪ রানে গিয়ে আউট হয়ে যান জাদেজা। কিন্তু এর আগে দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন তিনি। আর ধোনি শেষ পর্যন্ত ৪৭ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রানে গিয়ে থেমে যায় চেন্নাই সুপার কিংসের ইনিংস। হায়দরাবাদ জয় পায় সাত রানের। হায়দরাবাদের পক্ষে নটরঞ্জন দুটি এবং ভূবনেশ্বর কুমার ও আব্দুল সামাদ একটি করে উইকেট লাভ করেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।