কারিগরি শিক্ষার প্রসারে ১২৬০০ নতুন পদ সৃষ্টির উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০২ ২৩:৫৭:৫৫, আপডেট: ২০২০-১০-০৩ ০০:০০:৫৯

দেশে কর্মমুখী দক্ষ মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার প্রসারে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ১২ হাজার ৬০৭টি পদ সৃষ্টির উদ্যোগ নিয়েছে সরকার।

সারাদেশের বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের কাজের অগ্রগতির জন্য এসব পদ সৃষ্টি করা হয়েছে। এরমধ্যে ৪৯টি পলিটেকনিক ইনস্টিটিউট এবং ৬৪টি টেকনিক্যাল স্কুল ও কলেজে ১ হাজার ৬১টি ক্যাডার পদ এবং ১১ হাজার ৫৪৬টি নন-ক্যাডার পদ সৃষ্টি করা হবে।

প্রথমে ১ হাজার ২৪৪টি ক্যাডার এবং ১২ হাজার ৭২৮টি নন-ক্যাডার পদ মিলে মোট ১৩ হাজার ৭২টি পদ সৃষ্টির প্রস্তাব দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। পরে অর্থ বিভাগ রাজস্বখাতে ১ হাজার ৬১টি ক্যাডার এবং ১১ হাজার ৫৪৬টি নন-ক্যাডার মিলে মোট ১২ হাজার ৬০৭টি পদ সৃষ্টিতে সম্মত হয়।

২০১৯-২০, ২০২০-২১ এবং ২০২১-২২ অর্থবছরে এসব পদে নিয়োগ সম্পন্ন হবে।

এ বিষয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান জানান, গতবছর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এর চাহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে দেওয়া হয়েছিল। পরে বিষয়টি অর্থ বিভাগে পাঠানো হয়। অর্থ বিভাগের সম্মতিও পাওয়া গেছে। আশা করছি আগামী সপ্তাহে এ সংক্রান্ত আদেশ জারি করা যাবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।