বাফুফের নির্বাচন আগামীকাল, চতুর্থবারের মত সভাপতি পদে কাজী সালাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০২ ২৩:৩২:১১

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন আগামীকাল (শনিবার)। হোটেল সোনারগাঁওয়ে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

বাফুফের কার্যনির্বাহী কমিটির চার বছর মেয়াদি নির্বাচনে দুটি প্যানেল- বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ এবং শেখ মো. আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

কাজী সালাউদ্দিন চতুর্থবার সভাপতি পদে প্রার্থী হলেও আসলামের প্যানেলে সভাপতি পদে কোনো প্রার্থী নেই। সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে লড়াই করবেন সাবেক তারকা ফুটবলার শফিকুল ইসলাম মানিক।

বিগত কমিটির সহ-সভাপতি বাদল রায় সভাপতি পদের জন্য মনোনয়নপত্র কিনলেও সময় শেষ হওয়ার পরে প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি। নির্ধারিত সময়ের পরে মনোনয়ন প্রত্যাহার করায় ব্যালট পেপারে তার নাম থাকছে।

বাফুফের এবারের নির্বাচনে ২১ পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৭ জন। ১৩৯ জন ভোটারের প্রত্যক্ষ ভোটেই নির্বাচিত হবেন ২১ জন প্রার্থী।
সিনিয়র সহ-সভাপতি পদে আবদুস সালাম মুর্শেদীর বিপক্ষে লড়াই করবেন সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম। চারটি সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন আটজন।

বর্তমান তিন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ, মহিউদ্দিন আহমেদ মহি ও তাবিথ আউয়াল ছাড়াও এই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এসএম আবদুল্লাহ আল ফুয়াদ, শেখ মো. মারুফ হাসান, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান মানিক ও ইমরুল হাসান।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।