প্রথমবার আইপিএলে খেলবেন সালমা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০২ ২১:৩৬:০৮

প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যাচ্ছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুন। তার সঙ্গী হচ্ছেন পেস তারকা জাহানারা আলম, যিনি গত বছরেও ভোলোসিটির হয়ে মেয়েদের আইপিএল খেলেছেন। এবছর মুস্তাফিজুর রহমানের কাছে আইপিএল খেলার বেশ কয়েকটি প্রস্তাব আসলেও বিসিবি ছাড়পত্র দেয়নি। সাকিব নিষেধাজ্ঞা কাটাচ্ছেন। তাই ছেলেদের আইপিএলে বাংলাদেশের প্রতিনিধিত্ব না থাকলেও মেয়েদের আইপিএলে থাকছে।

বিসিবির কাছে এই দুই নারী ক্রিকেটারকে চেয়েছে বিসিসিআই। বিসিবিও সম্মতি দিয়েছে। ৪ থেকে ৯ নভেম্বর দুবাইয়ে হবে তিন দলের নারী আইপিএল। পুরুষদের খেলার বিরতিতে হবে মেয়েদের টুর্নামেন্ট। ২০১৮ সালে আইপিএলে পরীক্ষামূলকভাবে নারীদের খেলা অন্তর্ভুক্ত করা হয়। সেবার দুটি দলের মধ্যে একটি ম্যাচ হয়েছে। গত বছর থেকে তিন দল নিয়ে হচ্ছে নারীদের টি২০ টুর্নামেন্ট। এবারও তিন দল নিয়েই হওয়ার কথা। যদিও টুর্নামেন্টের সূচি এবং সালমাদের দল এখনো নির্ধারিত হয়নি।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, চলমান ছেলেদের আইপিএলের শেষ সপ্তাহে ছয় দিনের মধ্যে মেয়েদের আইপিএলের ৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ভারতীয় এবং বিদেশি ক্রিকেটাররা আরব আমিরাতে পৌঁছে যাবেন। তিন দলের ক্রিকেটারদের একই হোটেলে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে। সবাইকে আমিরাতে পৌঁছে ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। যেখানে প্রথম, তৃতীয় এবং পঞ্চম দিনে করোনা টেস্ট হবে। এই তিন টেস্টের ফল নেগেটিভ হলেই মাঠে নামা যাবে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।