চিনিকল বন্ধ নয়, আধুনিকায়ন করা হবে : শিল্পমন্ত্রী

চিনিকল বন্ধ নয়, আধুনিকায়ন করা হবে : শিল্পমন্ত্রী
দেশের লোকসানে থাকা চিনিকলগুলো বন্ধ না করে আধুনিকায়ন করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলায় ধনিপাড়া এলাকায় সারের বাফার গুদামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, কৃষক শ্রমিক ও মেহনতি মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন যারা চিনিকলের সাথে যুক্ত রয়েছে তাদের জীবনমান আরো কিভাবে উন্নয়ন করা যায় এবং তাদের আয় কিভাবে বাড়ানো যায়। চিনিকলের বিশাল সম্পদ কিভাবে কাজে লাগাতে পারি সেজন্য আমরা দেশে বিদেশের উদ্যোক্তাদের সাথে যোগাযোগ করছি। এসব এলাকায় গ্যাস সরবরাহ না থাকায় কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান করার জন্য অনেক প্রস্তাব পেয়েছি। সেসব যাচাই বাছাই করে দেখা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় চিনিকলগুলোকে আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। আপনারা কেউ বিভ্রান্ত হবেন না। চিনিকলের কেউ চাকুরি হারাবে না। আমরা নতুন আরো শিল্প কারখানা স্থাপন করবো, যেখানে আরো কর্মসংস্থানের সৃষ্টি হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে আগামী ১৫ অক্টোবর প্রথমবারের মতো পঞ্চগড় থেকে রাজশাহী রেলযোগাযোগ শুরু হবে।

এ সময় অন্যদের মধ্যে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিসিআইসির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভরা মৌসুমে সবজির চড়া দাম
বগুড়ায় রেকর্ড পরিমাণ সরিষার চাষ
এবার রেকর্ড পরিমাণ ডিম ছেড়েছে মা ইলিশ
১০৫ কোটি টাকার খেজুর গুড় উৎপাদনের লক্ষ্য নাটোরে
বাসার ছাদে সবজি চাষের সহজ পদ্ধতি
প্রাণিসম্পদ খাতে বিনিয়োগের জন্য সরকারের নীতি অনেক সহায়ক
মুনাফা লোভীদের কারণে ইলিশের দাম বেশি
কৃষিকাজে সামাজিক মর্যাদা বেড়েছে
বাংলাদেশের মৎস্য খাতে বিনিয়োগ করতে চায় জাপান
এক কাতলা মাছের দাম ৩৮ হাজার টাকা