কনডেনসেট সরবরাহ না থাকায় উৎপাদন বন্ধ থাকবে সিভিও’র

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১০-০১ ১৩:০৩:৪২, আপডেট: ২০২০-১০-০১ ১৩:০৫:৩০

অনিদৃষ্টকালের জন্য উৎপাদন বর্তমান সময় থেকে বন্ধ থাকবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিভিও পেট্রো কেমিক্যাল রিফাইনারি লিমিটেডের । কনডেনসেট সরবরাহ স্থগিত থাকার কারণে কোম্পানিটির উৎপাদন প্রক্রিয়া বন্ধ থাকবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারির সমস্ত প্রাইভেট কনডেনসেট প্লান্ট থেকে কনডেনসেট সরবরাহ সাময়িকভাবে স্থগিত করেছিল।। চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর,২০২০ পরযন্ত কোম্পানির কনডেনসেট সরবরাহ বন্ধ ছিল। একারণে গত তিন মাস কোম্পানিটির উৎপাদনও বন্ধ ছিল।

কিন্ত বর্তমানে বিদ্যুৎ, খনিজ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে কনডেনসেট সরবরাহ চালুর জন্য কোনো নির্দেশনা দেওয়া হয়নি। একারণে কোম্পানিটি কতৃপক্ষের নির্দেশ না পাওয়া পর্যন্ত উৎপাদন চালু করতে পারছে না।

এর আগে গত ২৭ জুন বিদ্যুৎ, খনিজ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে একটি আদেশ জারি করা হয়। আদেশ অনুসারে, পেট্রোবাংলা পরবর্তী তিন মাসের জন্য তার সমস্ত প্রাইভেট কনডেনসেট প্লান্ট থেকে কনডেনসেট সরবরাহ সাময়িকভাবে স্থগিত করেছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।